যুব বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৯

আসন্ন বিশ্বকাপের জন্য ঘোষিত হল ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। নতুন বছরের শুরুতেই দক্ষিণ আফ্রিকায় বসবে যুব বিশ্বকাপের আসর। টুর্নামেন্ট শুরুর দেড় মাস আগেই স্কোয়াড ঘোষণা করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত।

দক্ষিণ আফ্রিকার মাটিতে ১৩তম যুব বিশ্বকাপ শুরু হবে ১৭ জানুয়ারি, ২০২০। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি। ১৬টি দল অংশ নেবে এই আইসিসি টুর্নামেন্ট। ১৬টি দলকে চারটি গ্রুপে ভাঙা হয়েছে। প্রতিটি গ্রুপে চারটি করে দল একে অপরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে সুপার লিগে জায়গা করে নেওয়ার জন্য। ৪টি গ্রুপ থেকে দুটি করে দল সুপার লিগের টিকিট পাবে।

‘এ’ গ্রুপে রয়েছে টুর্নামেন্টের সফলতম দল ভারত। চারবারের চ্যাম্পিয়ন ভারতীয় দলের সঙ্গে ‘এ’ গ্রুপের লড়াইয়ে নামবে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও প্রথমবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করা জাপান। ২০১৮ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় পৃথ্বী শ’র নেতৃত্বাধীন ভারতীয় দল।

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার মাটিতেই দু’টি প্রস্তুতি টুর্নামেন্টে খেলবে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে তিন ম্যাচের দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের পরেই চার দলীয় একটি ওয়ানডে টুর্নামেন্টে অংশ নেবে ইন্ডিয়া। ভারত ও দক্ষিণ আফ্রিকা ছাড়াও এই চতুর্দলীয় টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড। বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া ১৫ জন ক্রিকেটারের সঙ্গে ভারতীয় দলে ১৬তম সদস্য হিসাবে এই টুর্নামেন্টে দু’টিতে দেখা যাবে সিটিএল রক্ষণকে।

বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় যুব ক্রিকেট দল: যশস্বী জসওয়াল, তিলক বর্মা, দিব্যাংশ সাক্সেনা, প্রিয়ম গর্গ (ক্যাপ্টেন), ধ্রুব চাঁদ জুরেল (ভাইস ক্যাপ্টেন ও উইকেটকিপার), শাশ্বত রাওয়াত, দিব্যাংশ যোশি, শুভাং হেজ, রবি বিষ্ণোই, আকাশ সিং, কার্তিক ত্যাগী, অথর্ব আঙ্কোলেকর, কুমার কুশাগ্র (উইকেটকিপার), সুশান্ত মিশ্র ও বিদ্যাধর পাতিল।

(ঢাকাটাইমস/২ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :