ঢাকা টাইমস সম্পাদককে প্রাণনাশের হুমকিতে নারায়ণগঞ্জে প্রতিবাদ সমাবেশ

নারাযণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ১৭:১১

দেশের প্রথম সারির অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকাটাইমসটুয়েন্টিফোরডটকম’, দৈনিক ‘ঢাকা টাইমস’ ও সাপ্তাহিক ‘এই সময়’ পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকির ঘটনায় নারায়ণগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। স্থানীয় সাংবাদিকরা এ ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য দাবি জানিয়েছেন।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঢাকা টাইমসের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি মাজহারুল ইসলাম রোকনের আয়োজনে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা বলেন, একজন স্বনামধন্য পত্রিকার সম্পাদক ও প্রতিথযশা সাংবাদিক আরিফুর রহমান দোলনের কাছে সন্ত্রাসীদের চাঁদা দাবি এবং সেই সঙ্গে চাঁদা না দিলে প্রাণনাশের হুমকি একটি বিরল ঘটনা। আমরা দ্রুত ওইসব সন্ত্রাসীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাই। নতুবা সারাদেশের সাংবাদিক সমাজ মাঠে নামবে এবং নারায়ণগঞ্জের সাংবাদিকদের নিয়ে কঠোর আন্দোলনে যাওয়ারও হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- নারায়ণগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শহিদুল্লাহ রাসেল, জেলা সাংবাদিক সংগ্রামের পরিষদের সাধারণ সম্পাদক শেখ মনির হোসেন, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আরজু, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন রনি, দৈনিক সমকাল পত্রিকার ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, ডেইলি স্টার পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি সনদ সাহা সানি, নিউজ প্রাচ্যের ডান্ডি’র নিউজ এডিটর মাসুদ রানা রনি, দৈনিক ডেসটিনি পত্রিকার জেলা প্রতিনিধি মাহফুজ সিহান, সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান মিলন, বার্তা টুয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি সাবিত আল হাসান ও মুক্তির টিভি অনলাইন চ্যানেলের ব্যবস্থাপনা সম্পাদক সুমন মিয়া প্রমুখ।

এছাড়াও এই প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন- আইনজীবী নেতা এইচএম আনোয়ার প্রধান, আলী হোসাইন, শেখ আনজুম আহমেদ রিফাত, আসমা হেলেন বিথি, কেএম সুমন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরও ছিলেন- বাংলার সংবাদের প্রকাশক ও সম্পাদক শাহাদাত হোসেন, স্থানীয় দৈনিক অগ্রবাণী পত্রিকার নির্বাহী সম্পাদক রাশেদ চৌধুরী, দৈনিক অগ্রবাণী প্রতিদিন পত্রিকার বার্তা সম্পাদক সাইফুল ইসলাম, নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটনেটের সাংবাদিক মোবাশি^র শ্রাবণ, ভোরের বিডি ডটকমের প্রকাশক ও সম্পাদক কাইযুম আলী, খবর নারায়ণগঞ্জের নির্বাহী সম্পাদক মশিউর রহমান, নিউজব্যাংক টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আল মামুন খান, দৈনিক যুগের চিন্তা পত্রিকার সাংবাদিক মামুনুর রহমান মামুন, মেহেদী হাসান, চ্যানেল ফোর টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ সাজু হোসেন, দৈনিক সংবাদচর্চা পত্রিকার সাংবাদিক রায়হান কবির নিলয়, সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমের চিফ রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন, নারায়ণগঞ্জ টুডের সাংবাদিক অনিক, আজকের নারায়ণগঞ্জের সাংবাদিক আশিকুর রহমান, জাগো নারায়ণগঞ্জ অনলাইনের সাংবাদিক লিটন হোসেন গাফফার, মনিকা আক্তার, নারায়ণগঞ্জ প্রতিদিন পত্রিকার সাংবাদিক রিপন মাহামুদ, প্রতিদিনের নারায়ণগঞ্জ পত্রিকার মোহাম্মদ সুলতান, সাংবাদিক জসিমউদ্দীন, আরিফ হোসেন এবং শিক্ষানবিশ আইনজীবী সুলতান মাহমুদ সুমন ও রহুল আমিন প্রমুখ।

প্রসঙ্গত, টাকা চেয়ে দুইবার মতো দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক ‘এই সময়’-এর সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকি দেয়া হয়।

২৬ নভেম্বর দুপুরে শীর্ষ সন্ত্রাসী সুব্রতবাইন পরিচয়ে আরিফুর রহমান দোলনের ব্যক্তিগত মোবাইল ফোনে এ হুমকি দেয়া হয়। এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে রাজধানীর রমনা মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দোলন।

এর আগে গত ২৪ নভেম্বর দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে দোলনের ব্যক্তিগত মোবাইল ফোনে হুমকি দেয়া হয়। ওই ঘটনাতেও নিজের নিরাপত্তা চেয়ে রাজধানীর রমনা মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন দোলন।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :