মসজিদের মিনার ভেঙে সড়কে, বড় বিপদ থেকে রক্ষা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ১৮:০৪

অল্পের জন্য বড় ধরনের বিপদের হাত থেকে রক্ষা পেলেন সিলেট নগরীর নয়াসড়কের পথচারীরা। ব্যস্ত দুপুরে সেখানে একটি মসজিদের মিনার ভেঙে সড়কের ওপর পড়ে যায়। এতে দুজন আহত হয়েছেন।

সোমবার দুপুর ১২টার দিকে নগরীর চৌহাট্টা মোড়ে নয়াসড়ক জামে মসজিদ থেকে মিনারটি ভেঙে পড়ে। এ সময় ওই পথ দিয়ে মোটরসাইকেলে যাওয়া দুই মোটরসাইকেল আরোহী আহত হন। এতে কাজীটুলা এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী।

আহত ব্যক্তিদের মধ্যে একজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম মুশতাক আহমদ (২৯)। তিনি সিলেট নগরের চৌহাট্টা এলাকার বাসিন্দা। আরেকজনের নাম শাহ্ আলম বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রায় এক মাস ধরে নয়াসড়ক জামে মসজিদটি পুনর্নির্মাণের জন্য ভাঙার কাজ চলছে। সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় সোমবার সকাল থেকে মিনার ভাঙার কাজ শুরু হয়। করপোরেশনের হ্যামার (দেয়াল ভাঙার যন্ত্র) দিয়ে কাজ করা হচ্ছিল। দুর্ঘটনার পর হ্যামার চালক মোশতাক আহমদকে আটক করেছে পুলিশ।

খবর পেয়ে সিলেট কোতোয়ালি থানা-পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন। এ সময় সড়কে যান চলাচল বন্ধ করে স্থানীয় লোকজনের সহযোগিতায় সড়ক থেকে ধ্বংসস্তূপ সরিয়ে ফেলা হয়।

স্থানীয়রা বলছেন,ব্যস্ত সড়ক দিয়ে সব সময় মানুষ, যানবাহন চলাচল করে। মানুষের জটলার মধ্যে বা নামাজের সময় মিনারটি ভেঙে পড়লে বড় ধরনের বিপদের আশঙ্কা ছিল।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা যীশু তালুকদার বলেন, মসজিদের মিনার ভেঙে পড়ার খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিকভাবে উদ্ধার কাজ শুরু করেন।

সড়কে থাকা একাধিক বৈদ্যুতিক খুঁটি ও তার ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে এলাকায় বিদ্যুৎ সরবরাহ তখন বন্ধ করে দেওয়া হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, মসজিদের মিনার ভেঙে পড়ার ঘটনাটি হ্যামার চালকের অদক্ষতা কারণে হয়েছে কি না, বিষয়টি খতিয়ে দেখা হবে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :