‘নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় সরকার প্রতিজ্ঞাবদ্ধ’

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৯, ২১:৪১ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ২১:৩৭

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নারীশিক্ষা ও নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় প্রতিজ্ঞাবদ্ধ। দেশকে বিশ্বের উন্নত দেশগুলোর মধ্যে একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করছে সরকার। এ জন্য নারীশিক্ষাসহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেকে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তোলার আহবান জানান।

স্পিকার তিন দিনের পীরগঞ্জ সফরের দ্বিতীয় দিনে সোমবার ভেন্ডাবাড়ী মহিলা কলেজ মাঠে আয়োজিত নবীণ-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও দিক-নির্দেশনায় জনপ্রতিনিধিবৃন্দ জনগণের সকল সুযোগ-সুবিধা নিশ্চিতে কাজ করে যাচ্ছে। বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন ভাতার অংশ হিসেবে শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণের কার্যক্রম চলছে। তৃণমূলের জনগণ আগের তুলনায় এখন অনেক ভাল জীবনযাপন করছে।

পরে শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জের ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদে এক হাজারটি বন্ধুচুলা, সেলাই মেশিন ও টিউবওয়েল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

এর আগে, সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত পীরগঞ্জে বিগত পাঁচ বছরে ৫০টি একাডেমিক ভবন স্থাপন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ শিক্ষাসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে পীরগঞ্জ উপজেলার ২৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন। এছাড়া ও উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পীরগঞ্জ আয়োজিত কৃষকদের মাঝে সরকারিভাবে ধান সংগ্রহ কার্যক্রম এবং বিনামূল্যে রাসায়নিক সার ও ভুট্টা বীজ বিতরন করেন।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :