‘বিএনপি-জামায়াত কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল’

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ২১:৩৮

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ‘বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশের সকল কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়া হয়েছিল।’ সোমবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সাহাপুর এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেককাটার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, বিএনপির ধারণা ছিল- কমিউনিটি ক্লিনিক চালু থাকলে জনগণ নৌকা মার্কা তথা আওয়ামী লীগকে ভোট দিবে। তাই ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত সরকার রাজনৈতিক হীন উদ্দেশ্যে সকল কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। এতে দেশের মানুষ প্রাথমিক স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হয়।

তিনি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ আবার ক্ষমতায় এসে বন্ধ কমিনউনিটি ক্লিনিকগুলো চালু করার উদ্যোগ নেয়। ১৩ হাজার ৫০০ এরও বেশি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয় এবং এর মধ্যে ১২ হাজার ছয়টিতে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া,  উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাঈদ আল মামুন প্রমুখ।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :