স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় দুই ছাত্রকে কুপিয়ে জখম

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৯, ২২:২৮ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৯, ২২:১৯

মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উকিলবাড়ি এলাকার এডভোকেট দলিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্ত্য করার প্রতিবাদে সোমবার দুপুরে দুই ছাত্রকে কুপিয়ে জখম করা হয়েছে। এই ঘটনায় হামলাকারী ও স্কুলছাত্রদের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ারও ঘটনা ঘটে।

জানা গেছে, সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের উকিলবাড়ি এলাকার এডভোকেট দলিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা চলছে। সোমবার ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা শেষে দুপুরে বাড়ি ফেরার পথে নবম শ্রেণির এক ছাত্রীকে কিছু বখাটে উত্যক্ত্য করে। এ সময় ওই ছাত্রীর হাতে জোর করে নিজেদের মোবাইল নম্বর দেয়ার ও ওড়না টেনে নেয়ার চেষ্টা করে তারা।

এই ঘটনা দেখতে পেয়ে ওই স্কুলের কয়েকজন ছাত্র প্রতিবাদ করে। এতে করে ক্ষিপ্ত হয়ে রনি শিকদার, সাইফুল শেখ, রানা শিকদার ও আশিক চাকু দিয়ে ওই বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র শফিকুল ইসলাম ও একই ক্লাসের ছাত্র আরমান বেপারীকে কুপিয়ে জখম করেছে। ঘটনার পর স্থানীয়রা ওই দুই ছাত্রকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দিয়েছে।

এই ঘটনার পর ওই বিদ্যালয়ের ছাত্র ও বখাটেদের মধ্যে কয়েক দফা ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করে।

আহত স্কুলছাত্র শফিকুল ইসলাম জানায়, পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে মস্তফাপুর এলাকার জলিল শিকদারের ছেলে রনি শিকদার ও একই এলাকার বজলু শেখের ছেলে সাইফুল শেখ, ঘটমাঝি এলাকার আতিয়ার শিকদারের ছেলে রানা শিকদার ও একই এলাকার মামুনের ছেলে আশিক মিলে আমাদের স্কুলের এক ছাত্রীকে উত্যক্ত্য করে। এই ঘটনার প্রতিবাদ করায় ওরা আমাকে ও আমার বন্ধু আরমান বেপারীকে চাকু দিয়ে কুপিয়ে আহত করেছে। এছাড়াও বখাটেরা কয়েকবার হামলার চেষ্টা করেছে। তাই আমরা দ্রুত ওই বখাটেদের শাস্তির দাবি জানাই।

নাম না প্রকাশে এ ব্যাপারে ওই স্কুলের এক ছাত্রীর মা জানান, বখাটেরা এর আগেও অনেক স্কুল ছাত্রীদের ইভটিজিং ও উত্যক্ত্য করেছে। কিন্তু কেউ কোন প্রতিবাদ করার সাহস পায় না। তাই আমরা দ্রুত এই বখাটের শাস্তির দাবি জানাই।

স্কুলের প্রধান শিক্ষক সাইদুর রহমান জানান, ঘটনার কথা তাৎক্ষণিকভাবে আমার জানা ছিল না। পরে জেনেছি। আমরা বখাটেদের শাস্তির দাবি জানাই। যাতে করে এমন ঘটনা আর না ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) বদরুল আলম মোল্যা জানান, ঘটনার খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠিয়েছি। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :