নরসিংদীতে ৪৫ টাকায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি শুরু

প্রকাশ | ০৩ ডিসেম্বর ২০১৯, ১৯:১২

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস

নরসিংদীতে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন বিপণন প্রতিষ্ঠান (টিসিবি)।

মঙ্গলবার দুপুর থেকে শহরের উপজেলা মোড়স্থ টেনিস কোর্ট সংলগ্ন স্থানে এ পেঁয়াজ বিক্রি শুরু হয়।

বিক্রি শুরুর দিনেই ৪৫ টাকা কেজিতে ২ হাজার কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে বলে জানিয়েছেন নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া।

টিসিবি’র বিক্রয় কেন্দ্র ঘুরে দেখা গেছে, সব বয়সী নারী পুরুষ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ কিনছেন। বাজার থেকে দাম কম হওয়ায় টিসিবি’র পেঁয়াজ কিনে স্বস্তি প্রকাশ করছেন ক্রেতারা। ৪৫ টাকায় টিসিবি’র পেঁয়াজ বিক্রির খবরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতা সাধারণের ভিড় বাড়তে থাকে। শহরের বিভিন্ন মহল্লা থেকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে দেখা গেছে। জনপ্রতি এক কেজি করে পেঁয়াজ বিক্রি করা হয়।

শহরের পশ্চিম ব্রাহ্মন্দী মহল্লার আলমগীর হোসেন এ প্রতিবেদককে বলেন, দেরিতে হলেও নরসিংদীতে ৪৫ টাকা দরে টিসিবি পেঁয়াজ বিক্রি শুরু করায় আমরা সাধারণ মানুষ খুশি। টিসিবি’র পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকলে আশা করি বাজারে পেঁয়াজের দামও কমে আসবে।

নরসিংদী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া বলেন, আমরা আজকে টিসিবি’র মাধ্যমে ২ হাজার কেজি পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি করেছি। আগামীকাল বুধবার টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে। এরপর নতুন করে টিসিবি’র পেঁয়াজ বরাদ্দ পাওয়া গেলে বিক্রি করা হবে।

ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএস