ঢাকা উত্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা দুই লাখ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৫১

সড়ক ও ফুটপাত দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ, নির্মাণসামগ্রী রাখা, ফুটপাতে মোটরসাইকেল পার্কিংয়ের অপরাধে অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি জরিমানা আদায় করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকাল থেকে নগরীর আগারগাঁও, ফার্মগেট, গুলশান ও রামপুরা এলাকায় তিনটি পৃথক অভিযান পরিচালনা করা হয়। করপোরেশনের অঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অভিযানগুলো পরিচালনা করেন। দিনভর অভিযানে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি দুই লাখ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়েছে।

করপোরেশনের অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নেতৃত্বে বনশ্রী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় সড়ক দখল করে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৫ এর আগারগাঁওয়ে কোস্টগার্ড সদরদপ্তরের সামনের বস্তি (এনজিও ব্যুরো অফিসের পেছনে) উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। অভিযানের নেতৃত্ব দেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন। এসময় ২০ থেকে ২৫টি টিনের ঘর উচ্ছেদ করা হয়। যা অফিসপাড়ার কার্যক্রম ব্যাহত করছিল বলে জানিয়েছে সিটি করপোরেশন। দখলদারদের তিনবার সময় দেয়া হয়েছিল। বুধবার ভ্রাম্যমাণ আদালত দেখে তারা নিজেরাই নিজেদের স্থাপনা সরিয়ে নেন।

এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পেছনের রাস্তায় উচ্ছেদ পরবর্তী পরিদর্শনে গিয়েও ফুটপাত ও সড়কে পুনঃস্থাপিত দুটি গ্যারেজ দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় তা অপসারণ করা হয়। একই সঙ্গে একটি গ্যারেজ মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

মিরপুরের মনিপুরীপাড়ায় অভিযান চালান করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার। এসময় একটি অবৈধ গ্যারেজ উচ্ছেদ করা হয়।

এছাড়া ফুটপাতে অবৈধভাবে মোটরসাইকেল রাখার দায়ে গুলশান ৯০ নম্বর সড়কে চারজনকে এক হাজার টাকা করে মোট চার হাজার টাকা জরিমানা করা হয়। ফুটপাতে কাঠের গুঁড়ি রেখে পথচারী চলাচল বাধাগ্রস্ত করা এবং ফুটপাত নষ্ট করার অপরাধে বেঙ্গল ডেভেলাপারসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :