যশোরে প্রধানমন্ত্রীর ঘর পেল ৩৩৩ পরিবার

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৫

যশোরের শার্শা উপজেলায় ‘জমি আছে ঘর নাই, দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ’ প্রকল্পের আওতায় ৩৩৩ দরিদ্র পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর প্রশংসনীয় উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের উদ্যোগে পাকা ঘর পেয়ে খুশি হতদরিদ্র এসব পরিবার।

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার ১১টি ইউনিয়নে হতদরিদ্রদের মধ্যে এ ঘর প্রদান করা হয়। এদের দুর্দশা লাঘবে ‘জমি আছে ঘর নাই ও দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ’ প্রকল্পের আওতায় পাকা বাড়ি তৈরি করে দিয়েছেন সরকার। রোদ, বৃষ্টি, ঝড়ে ভাঙ্গা চুড়া ঘরে অনেক কষ্টে দিন যাপন করা মানুষগুলো কখনো কল্পনা করতে পারেননি এমন বাড়িতে তারা বসবাস করতে পারবেন। এমন পরিস্থিতিতে নতুন বাড়ি পেয়ে অনেক খুশি তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল জানান, জমি আছে ঘর নাই বা ঘর জরাজীর্ণ প্রকল্পটি প্রধানমন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপ। যারা গ্রামাঞ্চলের হতদরিদ্র মানুষ, যাদের জমি আছে ঘর নির্মাণ করার সামর্থ নেই এমন মানুষদের জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। শার্শা উপজেলায় ৩৩৩টি ঘর নির্মাণ কাজ সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া বলেন, শার্শা উপজেলায় ২০১৮-১৯ অর্থ বছরে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ৩৩৩টি বাসগৃহ নির্মাণ করা হয়েছে। গুণগত মান বজায় রেখে সুন্দরভাবে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামীতে ঘরের সংখ্যা বাড়ানো হলে প্রান্তিক মানুষের চাহিদা পূরণ করা সম্ভব হবে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :