মিষ্টিতে মাছি, মুসলিম সুইটসকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৯:১৭

অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে বেকারি সামগ্রী তৈরি এবং মিষ্টিতে মাছি পড়ে থাকায় মুসলিম সুইটসের কারখানাকে জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল রাজধানীর বিজয়নগর এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করে। অভিযানে হক বেকারিসহ আরও তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের এই অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

আব্দুল জব্বার মন্ডল ঢাকাটাইমসকে বলেন, ‘রাজধানীর বিজয়নগর এলাকার মুসলিম সুইটসে গিয়ে দেখা গেছে তারা অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি ও বেকারি সামগ্রী তৈরি করে রেখেছে। এছাড়া তাদের মিষ্টিতে মাছি পড়ে থাকতে দেখা যায়। এসব খাবার ক্রেতাদের কাছে বিক্রির জন্য সংরক্ষণ করা হয়েছিল। অস্বাস্থ্যকর পরিবেশের কারণে প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে শান্তিনগরের হক বেকারিতে গিয়ে দেখা যায় মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ জুস ও কোমল পানীয় বিক্রির জন্য রেখে দেওয়া হয়েছিল। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।’

অভিযানে ইসলামিয়া দধি ভাণ্ডারের গিয়ে দেখা গেছে দই, ঘি এর মোড়কের গায়ে উৎপাদন ও মুল্য লেখা নেই। এই অভিযোগে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা এবং দুলাল রাইস স্টোরে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা না থাকায় ১০ হাজার জরিমানা করা হয়।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :