লক্ষ্মীপুরে যুবলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

প্রকাশ | ০৪ ডিসেম্বর ২০১৯, ২০:০১

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরের রায়পুরে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে যুবলীগ দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহত পাঁচজনকে রায়পুর ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টায় দিকে উপজেলার হায়দরগঞ্জ বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় রায়পুর থানা থেকে অতিরিক্ত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে অভিযান চালিয়ে ইউপি চেয়ারম্যানের ছেলে রাজুসহ উভয় পক্ষের চার নেতাকর্মীকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাবেক যুবলীগের আহ্বায়ক মুঞ্জুর হোসেন সুমন গ্রুপ ও বর্তমান যুগ্ম আহ্বায়ক কৌশিক সোহেল গ্রুপের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। গত দু’দিন ধরে একে অপরের বিরুদ্ধে বিচারের দাবি জানিয়ে বাজারে মানববন্ধন করে আসছে। এর জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় সুমন গ্রুপ ও কৌশিক গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় পুরো বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং বাজারের দুই শতাধিক দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীরা চলে যায়। এক পর্যায়ে রাত ৯টার দিয়ে দু’গ্রুপের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে লেদু মিয়া, শামিন হোসেন, মো. ইউসুফ, মিজানুর রহমান, আনোয়ার ও রাজুসহ ১০ আহত হয়েছে। এর মধ্যে লেদু, শামিন ও ইউসুফকে হাসপাতালে ভর্তি রয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। পরে থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

হায়দরগঞ্জ ফাঁড়ি থানার ইনচার্জ বেলায়েত হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএ)