কুমিল্লায় ব্যাংকের ভল্ট ভেঙে ১১ লাখ টাকা লুট, আটক ৩

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৯, ২০:৪৩ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ২০:৪১

কুমিল্লায় কৃষিব্যাংকে ভল্টের তালা ভেঙে ১১ লক্ষাধিক টাকা লুটের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত গভীররাতে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ২নং উজিরপুর ইউনিয়নের কৃষি ব্যাংক মিয়াবাজার শাখায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ব্যাংকের দুই গার্ড ও এক পিয়নসহ তিনজনকে আটক করেছে।

জানা গেছে, জনবহুল মিয়াবাজারের সালমান হায়দার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত বাংলাদেশ কৃষি ব্যাংকের মিয়াবাজার শাখা। ব্যাংকের ম্যানেজার সাকিব সালেহীন জানান, মঙ্গলবার ব্যাংকের কর্ম দিবস শেষে গার্ড শাহজাহানকে রেখে কর্মস্থাল ত্যাগ করেন তিনি, রাত আটটার পর থেকে ব্যাংকটির পাহাড়ার দায়িত্ব ছিলো গার্ড সেলিমের ওপর।

তিনি আরও জানান বুধবার সকালে জানতে পারেন- ব্যাংকের উত্তরদিকের জানালা কেটে ও ব্যাংকের ভল্টের তালা ভেঙে টাকা লুটে নেয়া হয়েছে।

এ ব্যাপারে রাতে পাহাড়ার দায়িত্বে থাকা পিমালিমিটেডের গার্ড সেলিম (৪৯) বলেন, আমি হার্টের রোগী। শারীরিক অসুস্থাতার কারণে রাত ১০টার পর বাড়িতে চলে যাই। সকালে ঝাড়ুদার রঞ্জিত ঝাড়ু দিতে আসলে বিষয়টি জানাজানি হয়।

কৃষিব্যাংক কুমিল্লা অঞ্চলের জিএম মো. আমিনুল বাহার জানান, ব্যাংক থেকে ভল্টের তালা ভেঙে ১১লাখ ১৫ হাজার ২১৫টাকা লুটে নেয়া হয়েছে। দায়িত্বে অবহেলার কারণে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ব্যাংটিতে ৬জন কর্মকর্তা ১জন কর্মচারী ও ২জন গার্ড কর্মরত আছেন। তবে, ব্যাংকে কোনো সিসি ক্যামেরা নেই।

সকালে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, ডিবির এলআইসিটিম, চৌদ্দগ্রাম থানার ওসি আব্দুল্লাহ আল মাহফুজসহ পুলিশকর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন জানান, জিজ্ঞাসাবাদের জন্য ব্যাংকের দুইগার্ড শাহজাহান, সেলিম ও পিয়ন আবুতাহেরকে থানায় নেয়া হয়েছে।

কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বলেন, আমি কুমিল্লায় যোগদানের পর ব্যাংকগুলোর কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে ব্যাংকে সিসি ক্যামেরা স্থাাপনসহ নিজস্ব নিরাপত্তাব্যাবস্থা জোরদার করার আহবান জানিয়েছিলাম। কিন্তু ওই ব্যাংকটিতে কোনো সিসি ক্যামেরা ছিলো না। নিরাপত্তা ব্যাবস্থা ছিলো দুর্বল। ঘটনাটি তদন্তে পুলিশ কাজ করছে। আশা করি সহসাই প্রকৃত ঘটনা উদঘাটন হবে এবং সংশ্লিষ্টরা ধরা পড়বে।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :