‘ধর্ষককে সাহায্য করতে সঙ্গে কনডম রাখুন’

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৯, ০৯:২৬

ভারতের হায়দ্রাবাদে পর পর দুদিনে দুটি গণধর্ষণ ও হত্যার ঘটনায় কয়েকদিন ধরেই উত্তপ্ত সে দেশ। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সেলেব্রেটি থেকে আমজনতা সবাই সরব। তবে দক্ষিণী সিনেমার পরিচালক ড্যানিয়েল শ্রাবণের সোশ্যাল পোস্টের পর এটা পরিষ্কার যে, মানুষের বিকৃত মানসিকতার জেরে ধর্ষণের মতো ঘটনা কমার তো আশা নেই, বরং তার মন্তব্যে এটা প্রমাণিত যে, কেন মানুষ প্রতিনিয়ত এই কাজে লিপ্ত হচ্ছে।

সোশ্যাল মিডিয়া থেকে পরিচালক পোস্টটি ডিলিট করে দিলেও তার বিতর্কিত ওই পোস্টটি ঘিরে যা হওয়ার তা হয়ে গেছে। ক্ষোভে ফেটে পড়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন নেটিজেনরা। ড্যানিয়েল তার পোস্টে লিখেন, ‘পুলিশকে তাড়াতাড়ি ফোন করা তো দরকারই, পাশাপাশি মেয়েদের ব্যাগে সবসময় কনডম রাখা উচিত।  ধর্ষণ ও খুনের হাত থেকে রক্ষা পেতে এবং ধর্ষককে সাহায্য করতে সঙ্গে কনডম রাখুন।’

এখানেই থেমে থাকেননি ওই পরিচালক। ফেসবুকে তিনি এও বলেছেন, ‘হিংস্রতা ছাড়াই ধর্ষণ’ বৈধকরণই হল ধর্ষিতাদের উপর নির্মম হত্যাকাণ্ড নিয়ন্ত্রণের একমাত্র উপায়। হত্যা একটি পাপ ও অপরাধ। ধর্ষণ একটি সংশোধনমূলক শাস্তি। নির্ভয়া বা প্রিয়াঙ্কা কাণ্ডে আইন দিয়ে কোনো ন্যায়বিচার ঘটছে না। ধর্ষণের এজেন্ডা সেই সময় ও মেজাজের ভিত্তিতে ধর্ষকদের যৌন চাহিদা পূরণ করছে।’

এমন বিতর্কিত মন্তব্যটি যদিও পরে ফেসবুক থেকে মুছে দেন পরিচালক ড্যানিয়েল। আরও অবাক করা কাণ্ড হল, তার এই পোস্টটিকে অনেকেই সঠিক বলে কমেন্ট করেরেন। সাফাই দিতে গিয়ে ওই চলচ্চিত্র নির্মাতা জানিয়েছেন, তার আগামী ছবিতে থাকা ভিলেনের কিছু ডায়ালগ তিনি ফেসবুক পোস্টে ব্যবহার করেছেন মাত্র। সেই মন্তব্যগুলোই ভুল বুঝেছেন দর্শকরা।

অন্যদিকে পরিচালকের এমন বিকৃত মন্তব্যের জের আছড়ে পড়ে বলিউডের অন্দরেও। দক্ষিণী অভিনেত্রী কুবরা এ ঘটনায় টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় পরিচালকের পোস্টের নিন্দা জানিয়েছেন আরও অনেক দক্ষিণী তারকা।

ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :