শরণখোলা উপজেলা চেয়ারম্যান কামালের জীবনাবসান

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৯, ১০:৪৪ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৯, ১০:৩০
কামাল উদ্দীন আকন

বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কামাল উদ্দীন আকন (৬৪) মারা গেছেন। বুধবার দিবাগত শেষ রাতে তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জানা যায়, রাত পৌনে চারটার দিকে খুলনার উপজেলা পরিষদের বাসভবনে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন কামাল উদ্দীন। পরিবারের লোকজন চিকিৎসার জন্য দ্রুত খুলনার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে কামাল উদ্দীন স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ সকল অঙ্গ সংগঠন পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে।

কামাল উদ্দীন আকনের রাজনীতির সহযোদ্ধা শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাইফুল ইসলাম খোকন বলেন, বুধবার দিনগত রাত পৌনে চারটার দিকে কামাল আকন বুকে ব্যথা অনুভব করেন। পরে পরিবারের লোকজন তাকে চিকিৎসার জন্য খুলনার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুতে দল একজন নিবেদিত কর্মীকে হারালো।

বাদ আসর স্থানীয় রায়েন্দা পাইলট হাইস্কুল মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রায়েন্দায় তাকে দাফন করা হবে।

১৯৫৫ সালে শরণখোলা উপজেলার রায়েন্দা এলাকায় চেয়ারম্যান কামাল উদ্দীন আকনের জন্ম। তারা পাঁচ ভাই ও পাঁচ বোন। ১৯৭২ সালে তিনি স্থানীয় রায়েন্দা পাইলট হাই স্কুল থেকে মাধ্যমিক পাস করেন। এরপর তার পড়ালেখা আর এগোয়নি। ছাত্রলীগের রাজনীতি দিয়ে তার রাজনীতিতে হাতেখড়ি।

স্বাধীনতার পর তিনি শরণখোলা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর তিনি উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে আসেন। তিনি দীর্ঘ ১৫ বছর ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

কামাল উদ্দীন পরপর তিনবার শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

ঢাকাটাইমস/৫ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :