বৃদ্ধকে গলাটিপে হত্যা করে গরু লুট

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০১৯, ১২:১১

ব্যুরো প্রধান, রাজশাহী

রাজশাহী মহানগরীতে এক বৃদ্ধকে গলাটিপে হত্যার পর চারটি গরু লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। বুধবার দিবাগত রাতে নগরীর রাজপাড়া থানার দাশপুকুর মোড়ে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আবদুল মজিদ (৬০)। তিনি দাশপুকুর মহল্লার বাসিন্দা। পেশায় তিনি একজন খড়ি ব্যবসায়ী। দাশপুকুর মোড়ে তার দোকান।

খড়ির দোকানের পাশে রাস্তার ধারে সরকারি জমিতে একটি টিন দিয়ে ঘর তৈরি করে গরু-ছাগল পালন করতে মজিদ। এই ঘরে থাকা একটি চৌকিতে তিনি রাতে ঘুমাতেন।

সেখানেই শুয়ে থাকা অবস্থায় তাকে গলাটিপে হত্যা করা হয়। এরপর দুটি গাভি ও দুটি বাছুর নিয়ে যায় দুর্বৃত্তরা। তবে সেখানে থাকা চারটি ছাগল নিয়ে যাওয়া হয়নি।

রাজপাড়া থানার পুলিশ পরিদর্শক মেহেদী হাসান জানান, গরুর এই ঘর থেকে কিছুটা দূরে আবদুল মজিদের বাড়ি। বৃহস্পতিবার ভোরে স্ত্রী ঝর্ণা বেগম গরুর ঘরে গিয়ে দেখেন তার স্বামী মারা গেছেন। চারটি গরুও নেই। খবর পেয়ে সকাল ১০টার দিকে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠায়।

মেহেদী হাসান জানান, মরদেহের গলায় দাগ পাওয়া গেছে। তাই প্রাথমিকভাবে তারা ধারণা করছেন আবদুল মজিদকে গলাটিপে এবং শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তারপর তার গরু চারটি নিয়ে যাওয়া হয়েছে। তারা জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনতে কাজ শুরু করেছেন।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ঢাকাটাইমস/৫ডিসেম্বর/আরআর/এমআর