টি-টোয়েন্টি ম্যাচে ফারজানা-নিগারের জোড়া সেঞ্চুরি

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০১৯, ১৬:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
ছবি: সংগৃহীত

দুর্বল মালদ্বীপের বিপক্ষে জয়টা প্রত্যাশিত থাকলেও প্রত্যাশের চেয়েও যেন বড় প্রাপ্তি বয়ে এনেছেন সালমা খাতুনরা। দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে বৃহস্পতিবার নেপালের পোখরায় আগে ব্যাট করে ফারজানা ও নিগারের জোড়া সেঞ্চুরিতে ২ উইকেটে ২৫৫ রানের সংগ্রহ করেছিল বাংলাদেশ। পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৬ রানেই অলআউট হয়ে যায় মালদ্বীপ!

মালদ্বীপকে এত কম রানে অলআউট করতে একটু বেশিই সময়ই নিয়েছে বাংলাদেশ! এসএ গেমস দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিযান শুরু করা মালদ্বীপ অবশ্য বাংলাদেশকে দিয়ে ১২.১ ওভার বল কড়িয়ে নিয়েছে!

রঙ্গশালা স্টেডিয়ামে ভালো শুরু পায়নি বাংলাদেশ। দুই অংক ছুঁতে পারেননি দুই ওপেনার শামীমা সুলতানা (৫ রান) ও সানজিদারা (৭)। তবে তার সবকিছু যেন পুশিয়ে দেন নিগার ও ফারজানা। তৃতীয় উইকেট ২৩৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা।

আড়াই শতাধিক রানের স্ট্রাইক রেট নিয়ে ২০ চারের মারে ৫৩ বলে ১১০ রান করেন ফারজানা। অপরদিকে ১৪টি চার ও ৩ট ছয়ের মারে ৬৫ বলে ১১৩ রান করেন নিগার।

২৫৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ওভারে রানের খাতা খোলার আগেই দুই উইকেট হারায় মালদ্বীপ। তারপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১২.১ ওভারে অলআউট হয় তারা।

এর আগে নিজেদের ঝুলিতে থাকা ৬ রানের আবার ২ রানই আসে অতিরিক্ত থেকে। বাকি ৪ রানের মধ্যে শাম্মা আলীর ব্যাটে আসে ২ রান এবং কিন্নাথ ইসমাইল ও সাজা ফাতিমা ব্যাট থেকে আসে এক এক করে আসে ২ রান। তাদের ৮ ব্যাটসমনই শূন্য রানে আউট হন।

প্রথম ম্যাচে শ্রীলংকাকে হারানোর পর বুধবার নেপালের বিপক্ষে ১০ উইকেটে জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ নারী দল।

(ঢাকাটাইমস/৫ ডিসেম্বর/এসইউএল)