লিভারপুলের নয়া কীর্তি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৬:৪২

দুর্বার গতিতে এগিয়ে চলেছে লিভারপুলের বিজয়রথ। চলতি প্রিমিয়ার লিগের ১৫তম ম্যাচে এসে বুধবার ১৪তম জয় ছিনিয়ে নিল জার্গেন ক্লপের ছেলেরা। তাও আবার এক-দুই নয়, বিপক্ষকে একেবারে পাঁচ-পাঁচটা গোল দিয়ে। একইসঙ্গে নিজেদেরই রেকর্ড ভেঙে নয়া রেকর্ড স্থাপন করল ‘দ্য রেডস’।

এতদিন ক্লাবের ইতিহাসে টানা ৩১টি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছিল সর্বকালীন। গত ম্যাচ জিতে সেই রেকর্ড স্পর্শ হয়েছিল আগেই। বুধবার সেই নজির ছাপিয়ে সুযোগ ছিল নয়া নজির সেট করার। নিরাশ করলেন না দলের ফুটবলাররা। ডার্বি ম্যাচে এভারটনকে ৫-২ গোলে গুঁড়িয়ে দিয়ে নয়া কীর্তি স্থাপন করলেন মোহামেদ সালাহ, সাদিও মানেরা। ভাঙল ৩১ বছরের পুরোনো রেকর্ড।

১৯৮৭ মে থেকে ১৯৮৮ মার্চ মাস পর্যন্ত সেবার ৩১ ম্যাচ অপরাজিত ছিল অভিজাত ক্লাবটি। ফলস্বরূপ ১৯৮৭-৮৮ লিগ খেতাব ঢুকেছিল তাঁদের ট্রফি ক্যাবিনেটে। এবার নয়া রেকর্ডের সঙ্গে লিগ আসবে কিনা সেটা সময় বলবে, কিন্তু নয়া মাইলস্টোন স্থাপনের দিনে দ্বিতীয় স্থানে থাকা নিকটতম প্রতিদ্বন্দ্বীর সঙ্গে ফের ১১ পয়েন্টের ব্যবধান তৈরি করে নিল ইউরোপ সেরা ক্লাবটি। চলতি বছর জানুয়ারিতে শেষবার ম্যান সিটির বিরুদ্ধে ১-২ ব্যবধানে পরাস্ত হয়েছিল ক্লপের ছেলেরা।

এদিন ম্যাচের মাত্র ৬ মিনিটে গোলের খাতায় প্রথম নাম তোলেন ডিভোক ওরিগি। ৯০ মিনিটে গিয়ে পঞ্চম গোল করে সেই বৃত্ত সম্পূর্ণ করেন জর্জিনিয়ো উইনালডম। রেকর্ড স্থাপন করার ম্যাচে ৫ গোলে জয় যেন স্বাদ বাড়িয়ে তোলে দ্বিগুণ। মাঝের সময়গুলিতে দলের হয়ে স্কোরশিটে নাম তোলেন জার্দান শাকিরি (১৭ মিনিট), সাদিও মানেরা (৪৫ মিনিট)। ৩১ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি আসে বেলজিয়ান ওরিগির পা থেকে। প্রথমার্ধে ৪ গোলের পালটা ২ গোল ফেরত দিয়ে ম্যাচে টিকে থাকলেও শেষ অবধি গোল শোধ করে ম্যাচে ফিরে আসতে পারেনি এভারটন।

উল্টা একেবারে শেষ লগ্নে আরও একটি গোল হজম করে তারা। পাশাপাশি এদিনের জয় প্রিমিয়র লিগ ম্যানেজার হিসেবে ক্লপের শততম জয়। দ্বিতীয় দ্রুততম কোচ হিসেবে ১৫৯ ম্যাচে এই মাইলস্টোন স্পর্শ করলেন জার্মান বস। এর আগে ১৪২ ম্যাচে এই মাইলস্টোন ছুঁয়ে দ্রুততম হিসেবে তালিকার শীর্ষে রয়েছেন হোসে মরিনহো।

জয়ের ফলে ১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে যখন লিভারপুল, ঠিক তখন চলতি প্রিমিয়ার লিগে নবম হার হজম করে অবনমনের আওতায় ঢুকে পড়ল এভারটন।

(ঢাকাটাইমস/৫ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :