ভারোত্তোলনে রাজ কুমারের রৌপ্য জয়

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০১৯, ২০:৩৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ত্রয়োদশ এসএ গেমসের ভারত্তোলনে বাংলাদেশের হয়ে রৌপ্য পদক জয় করেছেন রাজ কুমার রায়। পুরুষদের ৫৫ কেজি ওজন শ্রেণিতে দ্বিতীয় হয়ে পদক জয় করেন তিনি। বৃহস্পতিবার পোখারার সার্ক ব্যাঙ্কুয়েটে অনুষ্ঠিত প্রতিযোগিতায় শ্রীলংকার ওআইডিআই কুমারা স্বর্ণ ও নেপালের তুলারাম ব্রোঞ্জ পদক জয় করেছেন।

এদিকে মেয়েদের অনূর্ধ্ব ৪৫ কেজি ওজন শ্রেণিতে ব্রোঞ্জ পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশের কৃতি নারী ভারোত্তোলক মোল্লাহ সাবিরাকে। ওই ইভেন্টে ভারতের সোরেন স্নেহা স্বর্ণ ও শ্রীলংকার গোমেজ দিনুশা হানসানি রৌপ্য পদক জয় করেছেন।

এদিকে, পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলসে ব্রোঞ্জ পদক পেয়েছেন বাংলাদেশের কৃতি শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। বৃহস্পতিবার সাডোবাটো শ্যুটিং রেঞ্জে ২২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করেন তিনি।

এই ইভেন্টে ২৪৯.২ পয়েন্ট নিয়ে স্বর্ণ পদক জয় করেছেন ভারতের পংকজ কুমার। তারই স্বদেশী কিরণ যাদব ২৪৮.৭ পয়েন্ট নিয়ে জয় করেছেন রৌপ্য পদক।

নিজের পারফর্মেন্সে হতাশ বাকি বলেন, ফাইনালে অনেক সময় চরম চাপ ও বিব্রতবোধ করে শ্যূটাররা। আমার ক্ষেত্রেও সেটি ঘটেছে যা শেষ মুহূর্তে আর কাটিয়ে উঠতে পারিনি। এ সময় সেখানে উপস্থিতি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ সাহেদ রেজা।

তিনি বলেন, বাকি ভালই খেলছিল। কিন্তু শেষ মুহূর্তে একটি বাজে শটের কারণে পদক বঞ্চিত হয়েছে সে। এটি স্বাভাবিক। এই প্রতিযোগিতায় এমনটি ঘটতেই পারে।

তবে বাকী ডিসিপ্লিন থেকে বাংলাদেশ স্বর্ণ পদক জয় করতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। শাহেদ রেজা বলেন, ক্রিকেট, আর্চারি, ফেন্সিং ও গলফে বাংলাদেশের ভাল সম্ভাবনা রয়েছে। অ্যাথলেটরা দেশের জন্য আরো স্বর্ণ পদক নিয়ে আসতে সক্ষম হবে।’

(ঢাকাটাইমস/৫ ডিসেম্বর/এসইউএল)