উচ্ছেদের ভয়ে ভাইস-চেয়ারম্যান নীলা নিজেই গুঁড়িয়ে দিলেন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৯, ২২:৩২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন তলাবিশিষ্ট বিলাসবহুল ভবনটি ভেঙে সরকারি ছয় শতাংশ জমি ছেড়ে দিয়েছেন মহিলা ভাইস-চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলাসহ তার পরিবারের লোকজন। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশে বৃহস্পতিবার সকালে উপজেলার ইছাপুরা এলাকায় অবস্থিত সরকারি জমিতে নির্মিত মহিলা ভাইস-চেয়ারম্যানের বাড়িটি ভেঙে দেয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম জানান, গত ২৩ অক্টোবর রূপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর শুনানি অনুষ্ঠিত হয়। এসময় রূপগঞ্জ উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা উপজেলার ইছাপুরা এলাকায় ছয় শতাংশ সরকারি খাস জমি দখল করে তিন তলাবিশিষ্ট একটি বিলাসবহুল বাড়ি নির্মাণ করেছে বলে শুনানিতে অভিযোগ উঠে। শুনানিতে ফেরদৌসী আলম নীলা সরকারি জমি দখলের বিষয়টি অস্বীকার করেন।

পরে দুদক কমিশনার সরকারি জমি দখলের বিষয়টি তদন্ত করতে জেলা প্রশাসক জসিম উদ্দিনকে দায়িত্ব প্রদান করেন। পরে তদন্ত করে সরকারি খাসের ছয় শতাংশ জমি দখল করে বিলাসবহুল বাড়ি নির্মাণের বিষয়টির সত্যতা পায় প্রশাসন।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক জসিম উদ্দিন সরকারি খাস জমিতে থাকা তিন তলাবিশিষ্ট বাড়িটি ভেঙে গুঁড়িয়ে দিয়ে সরকারি জমি দখলমুক্তের নির্দেশ দেন। কিন্তু প্রশাসন উচ্ছেদ অভিযান পরিচালনা করার আগেই ফেরদৌসী আলম নীলাসহ পরিবারের লোকজন শ্রমিক দিয়ে বাড়িটি ভেঙে সরকারি জমিটি দখলমুক্ত করে দেন।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :