বিএনপি আদালত অবমাননা করেছে: তথ্যমন্ত্রী

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০১৯, ২২:৩৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আদালতে হট্টগোল করে আইন-আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে বিএনপি। তারা যে আইন মানে না, আাদালত মানে না। সেটিরই বহিঃপ্রকাশ হচ্ছে আজকে আদালতে হট্টগোল। আদালত অবমাননার চরম পর্যায়ে তারা এ কাজটি করেছে।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক  কার্যালয়ে আওয়ামী লীগ জাতীয় সম্মেলন ওয়েবসাইট উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, আদালতের রায়ের বিরুদ্ধে কর্মসূচি দেওয়া মানে আদালতকে অবজ্ঞা করা। আদালতকে চরম অবমাননা করা। কর্মসূচির নামে ভাঙচুর মানুষের ওপর আক্রমণ পরিচালনা, পেট্রলবোমা নিক্ষেপের পথে হাঁটলে জনগণ তাদের সেই সুযোগ দেবে না।

তিনি বলেন, আমরা প্রথম থেকেই বলে আসছি বিএনপি আইন মানে না। আদালত মানে না। দেশের আইন- আদালত তোয়াক্কা করে না। দেশের ইতিহাসে এটি খালেদা জিয়ার সেই মামলা, আসামি হাজির থাকা স্বত্ত্বেও সর্বোচ্চ সংখ্যা ডেট নেয়া হয়েছে। অর্থাৎ বিচার প্রক্রিয়াকে প্রলম্বিত করা হয়েছে।

তিনি বলেন, আপনারা দেখেছেন বাংলাদেশে হত্যা মামলার বিচারের রায় ৬ মাসের মধ্যে হয়ে যাচ্ছে, রায় হচ্ছে। শাস্তি  কার্যকরও হয়ে যাচ্ছে। বেগম খালেদা জিয়ার মামলা তারা ১০ বছর পরিচালিত করেছে। তারা তখনও বিচার চলাকালীন সময়ে আদালত ও আদালতের বাহিরে হট্টগোল করেছে।

এর আগে আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনকে সামনে রেখে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির ওয়েব পেজ council.albd.org উদ্বোধন করা হয়।

এ সময় হাছান মাহমুদ বলেন, সম্মেলনকে সামনে রেখে এই ওয়েব পেজ উদ্বোধন করা হলো। ওয়েব পেজের ভিডিও অংশে সম্মেলন লাইভ প্রচার করা হবে। এই পেজে গত নির্বাচনের ইশতেহার, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার বিশেষ উক্তি, অডিও ভিজুয়াল কন্টেন্টসহ অনেক কিছু থাকবে।

তিনি বলেন, শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছিলেন সেই পথে হাঁটছে। আজকে বাংলাদেশ একটি ডিজিটাল দেশ, আওয়ামী লীগ একটি ডিজিটাল রাজনৈতিক দল। তারই ধারাবাহিকতায় আজ ওয়েবপেজ উদ্বোধন করা হয়েছে।

আওয়ামী লীগ ডিজিটাল ওয়েব পেজ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, শেখ তন্ময় এমপি, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/বিইউ/ইএস)