রোমে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের অভিষেক

পলি আক্তার, ইতালি
| আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৯, ২২:৫৯ | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৯, ২২:৫৭

রোমে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাস্যোসিয়েশন ইতালির নবগঠিত কার্যকরী পরিষদের পরিচিতি ও অভিষেক এবং সেই সঙ্গে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাস্যোসিয়েশনের ৫০ বছর উপলক্ষে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকালে ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সনেট ম্যানুয়েল ডি কস্তা ও সাবেক সভাপতি কমল রোজারিওর পরিচালনায় নির্বাচন কমিশনার প্লাসিড মেনডেন্স নবগঠিত কার্যকরী পরিষদের নেতৃবৃন্দের নাম ঘোষণা করেন এবং সংগঠনের সার্বিক দায়িত্ব সততার সঙ্গে পালন করার জন্য উপস্থিত কার্যকরী পরিষদের নেতৃবৃন্দের শপথ বাক্য পাঠ করান।

এই সময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নেলসেন তুষার বাড়ৈ, সিনিয়র সহসভাপতি ভিনসেন্ট টুটুল গোমেজ, সাংগঠনিক সম্পাদক ম্যাগদানেলা গনসালভেজ মিলন।

পরিচয়পর্বের শেষে সকল নেতাদের ফুল দিয়ে বরণ করা হয়।

বক্তারা বলেন, প্রতিষ্ঠিত হওয়ার প্রায় দুই যুগের কাছাকাছি এই সংগঠনটি মানব কল্যাণে কাজ করতে চায়। ইতালিয়ান আইন অনুযায়ী রেজিষ্ট্রেশনকৃত এই সংগঠনটি যে ব্রত নিয়ে ২০০১ সালে এই প্রতিষ্ঠিত হয়েছিল সেই লক্ষেই এখনও কাজ করে যাবে। সেই সময়ে যাদের নিরলস প্রচেষ্টায় এই সংগঠনটি শুরু হয়েছিল এবং পরবর্তী পর্যায়ে তার সুনাম ছড়িয়ে পড়ে সেই সকল নেতার গভীর কৃতজ্ঞতার মননে স্মরণ করেন। পাশাপাশি রোমে বেড়ে ওঠা আগামী প্রজন্মকে দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির বিকাশের জন্যেও কাজ করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এই সময় আরো উপস্থিত ছিলেন- সহসভাপতি গাব্রিয়েল গোমেজ, সহ-সাধারণ সম্পাদক সেতু কস্তা, সহ-সাংগঠনিক সম্পাদক লুইজিনা সরকার, কোষাধ্যক্ষ লাভলী ম্যান্ডেজ, সহ-কোষাধ্যক্ষ সুমা গোমেজ, ধর্ম বিষয়ক সম্পাদক লিজা রোজারিও প্রণতি, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুপ্তা চিসিম, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক রোজনীল বালা, প্রচার সম্পাদক নীপা ক্রজ।

বক্তব্যের শেষে মঙ্গল গান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সুপ্তা চিসিম ও ঐশী বিশ্বাস নাচ পরিবেশন করেন এবং বাংলাদেশ খ্রিষ্টান অ্যাস্যোসিয়েশনের ৫০ বছরের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :