সিংড়ায় বিবিসিএফের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৪

শতাধিক পরিবেশবাদী সংগঠনের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ)’-এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি এবং জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণবিষয়ক সুধী সমাবেশ হয়েছে। শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ)-এর আয়োজনে ও নাটোর জেলা প্রশাসনের সহযোগিতায় একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে সিংড়া পৌরসভা মিলনায়তনে সুধী সমাবেশ হয়।

সভায় জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন বিবিসিএফের প্রতিষ্ঠাতা ও যশোর সামাজিক বন অঞ্চলের বন সংরক্ষক মোল্যা রেজাউল করিম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের প্রফেসর ড. বিধান চন্দ্র দাস।

বক্তব্য রাখেন বিবিসিএফ সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমান, সহকারী পুলিশ সুপার সিংড়া সার্কেল জামিল আক্তার, মুক্তার হোসেন, বিবিসিএফের সাবেক সভাপতি এসএম ইকবাল, উপদেষ্টা অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, অতিথি পাখি ও প্রকৃতি নিয়ে গবেষণার জন্য তরুণদের এগিয়ে আসতে হবে। তাছাড়া নিরাপদ পরিবেশ, বার্ড কলোনি, কৃষি উপকরণ ও জীববৈচিত্র্য সংরক্ষণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করা দরকার। আর উন্নয়নকে টেকসই করতে নিজেদের এখন থেকেই জীববৈচিত্র্য ও পরিবেশ সংরক্ষণে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে পড়া দরকার।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :