কোহলি ঝড়ে ভারতের দুর্দান্ত জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৯, ০৯:০৬

বিরাট কোহলির ব্যাটিং তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত এক জয় পেয়েছে ভারত। আগে ব্যাট করে ২০ ওভারে ২০৭ রান করেও কোহলির অতিমানবীয় ৯৪ রানের ইনিংসের কাছে হার মানতে হয় সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে।

হায়দরাবাদে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের কচুকাঁটা করেন সিমরন হেটমায়ার-কিয়েরন পোলার্ডরা। পরে সফরকারীদের দুই শ ছাড়ানো রান নিমিষেই তুলে ফেলেন রাহুল-কোহলিরা। প্রথম টি-টোয়েন্টিতে ছয় বল থাকতেই ৬ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা।

শুক্রবার রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তুলে ভারতকে ভয় ধরিয়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২০৭ রান।

দলের হয়ে ওপেনার এভিন লুইস ১৭ বলে তিন চার ও চার ছয়ে ৪০ রান করেন। তিনে নেমে ব্রেন্ডন কিং খেলেন ২৩ বলে ৩১ রানের ইনিংস। এরপর আরেক ঝড় তোলেন সিমরন হেটমায়ার। তিনি ৪১ বলে চার ছক্কা এবং দুই চারে ৫৬ রানের ইনিংস খেলেন।

এছাড়া অধিনায়ক পোলার্ড চারটি ছক্কা ও একটা চারের সঙ্গে ১৯ বলে করেন ৩৭ রান। শেষ দিকে জেসন হোল্ডারের ৯ বলে ২৪ এবং দিনেশ রামদিনের ৭ বলে ১১ রান করলে ২০৭ রানের বিশাল পুঁজি পায় সফরকারীরা।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি মার খেয়েছেন দীপক চাহার। ৪ ওভারে ৫৬ রান খরচায় নিয়েছেন একটি উইকেট। ৩৬ রানে ২ উইকেট নেন ইয়ুজবেন্দ্র চাহাল।

বিশাল রান তাড়া করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে হারায় ভারত। ব্যক্তিগত ৮ রান করে রোহিত ফিরে গেলে দলের হাল ধরেন কেএল রাহুল এবং অধিনায়ক বিরাট কোহলি।

দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন দুর্দান্ত এক জুটি। রাহুল পাঁচটি চার ও চারটি ছক্কার সাহায্য ৪০ বলে ৬২ রান করে আউট হলেও কোহলি থাকেন অবিচল। একের পর এক বলকে সীমানা ছাড়া করে দলের জয়ের বন্দরে ফিরে মাঠ থেকে বেরিয়ে আসেন।

৫০ বলে ৯৪ রান করে অপরাজিত থাকা তার ইনিংসে ছিল ছয়টি বাউন্ডারির সঙ্গে ছিল সমসংখ্যক ওভার বাউন্ডারি। এছাড়া ঋষভ পান্ত ১৮ ও শ্রেয়াস আয়ার ৪ রান করে আউট হন।

আগামীকাল রবিবার দুই দলের মধ্যে তিন ম্যাচের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :