শেরপুরের নকলায় লটারিতে ১২৭৬ কৃষক বাছাই

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০১৯, ১৮:১৮

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শেরপুরের নকলা উপজেলায় সরাসরি কৃষকের কাছ থেকে চলতি মৌসুমের আমন ধান সংগ্রহের জন্য লটারির মাধ্যমে ১২৭৬জন কৃষকে বাছাই কাজ করা হয়েছে। তাদের কাছ থেকে এক মেট্রিক টন করে মোট এক হাজার ২৭৬ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কৃষি অফিস।

শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান চন্দ্রকোনা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে লটারির মাধ্যমে কৃষক বাছাই কাজ উদ্বোধন করেন।

এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লুৎফর রহমান, নকলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, চন্দ্রকোনা ইউনিয়নের চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেসুর রহমান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু, ইউনিয়ন যুবলীগের সভাপতি বেলায়েত হোসেন সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান, বাছুরআলগা ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা মশিউর রহমানসহ চন্দ্রকোনা ইউনিয়নের কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লুৎফর রহমান জানান, চলতি মৌসুমে নকলা উপজেলার এক হাজার ২৭৬ জন কৃষককে লটারির মাধ্যমে বাছাই করা হয়েছে। ইউনিয়নে বসবাসকারী জনসংখ্যা, আবাদী জমি ও ধান উৎপাদনের ভিত্তিতে কৃষক সংখ্যা নির্ধারণ করা হয়েছে বলে তিনি জানান।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিসের দেয়া তথ্য মতে, ইউনিয়ন ভিত্তিক বরাদ্দ অনুযায়ী- গণপদ্দী ইউনিয়নের ১৫০ জন কৃষক, নকলা ইউনিয়নের ১৩৭ জন, উরফার ১৫৪ জন, গৌড়দ্বার ইউনিয়নের ৬৭ জন, বানেশ্বরদীর ১০৬ জন, পাঠাকাটার ১২৩ জন, টালকীর ১২৭ জন, অষ্টধর ইউনিয়নের ১১০ জন, চন্দ্রকোনা ইউনিয়নের ১১৭ জন ও পৌরসভাধীন ১৩৫ জন কৃষকের কাছ থেকে সরকারের দেয়া নির্ধারিত সময়ের মধ্যে এক মেট্রিক টন করে আমন ধান সংগ্রহ করা হবে।

ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/ইএস