ভোটে চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের নেতৃত্বে সালাম-আতা

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০১৯, ১৮:৩০ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৯, ১৮:৩৬

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

ক্ষমতাসীন আওয়ামী লীগের চট্টগ্রাম উত্তর জেলা শাখায় ত্রি-বার্ষিক সম্মেলনে নতুন নেতৃত্ব এসেছে। প্রায় সাত বছর পর অনুষ্ঠিত এই সম্মেলনে কাউন্সিলরদের সরাসরি ভোটে সভাপতি পদে এমএ সালাম এবং সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমান আতা নির্বাচিত হয়েছেন।

শনিবার সন্ধ্যায় নগরীর কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নতুন সভাপতি এমএ সালাম আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান। আর সাধারণ সম্পাদক আতা ছিলেন মিরসরাই আওয়ামী লীগের সভাপতি।

সকালে নগরীর লালদিঘি মাঠে সম্মেলনের উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বিকালে অনুষ্ঠিত হয় কাউন্সিল অধিবেশন।

কাউন্সিলে ভোটাভুটির আগে প্রার্থীদের মধ্যে সমঝোতার মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচনের চেষ্টা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে সেই চেষ্টা সফল না হওয়ায় শেষ পর্যন্ত ভোটাভুটির মাধ্যমেই নেতৃত্ব নির্বাচন করা হয়। ৩৬৬ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সভাপতি পদে এমএ সালাম পেয়েছেন ২২৩ ভোট এবং এবিএম ফজলে করিম চৌধুরী পেয়েছেন ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমান পেয়েছেন ১৯৬ ভোট এবং গিয়াস উদ্দিন পেয়েছেন ১৫৪ ভোট।

উত্তর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১২ সালের ২৫ ডিসেম্বর। এতে কাউন্সিলরদের ভোটে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সভাপতি ও এমএ সালাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৩ সালে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হলে ওই পদে কমিটির তিন নম্বর সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য নুরুল আলম চৌধুরীকে মনোনীত করা হয়। গত ২৭ জানুয়ারি নুরুল আলম মারা গেলে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ২ নম্বর সহ-সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/জেবি)