আখেরি মোনাজাতে শেষ হলো যশোরে জোড় ইজতেমা

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৯:০৩

যশোরে শেষ হয়েছে তিন দিনব্যাপী জোড় ইজতেমা। শনিবার দুপুর ১২টায় যশোর উপশহর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয় এ জোড় ইজতেমা।

বিশ্বের মুসলিম উম্মার সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি, ভ্রাতৃত্ববোধ, ক্ষমা প্রার্থনা ও মঙ্গলকামনা করা হয় আখেরি মোনাজাতে। আখেরি মোনাজাত পরিচালনা করেন ভারতের আলমি শুরার সদস্য মাওলানা আব্দুর রহমান। এতে প্রায় দুই লাখ ধর্মপ্রাণ মুসলমান শরিক হন।

যশোর জেলা প্রশাসক শফিউল আরিফ, পুলিশ সুপার মঈনুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদারসহ সকল স্তরের মানুষ এই মোনাজাতে অংশ নেন।

গত বৃহস্পতিবার থেকে শুরু হয় তিন দিনব্যাপী জোড় ইজতেমা।

যশোরের উপশহর ক্রীড়া উদ্যান, উপশহর কেন্দ্রীয় ঈদগাহ মাঠ, বাদশাহ ফয়সাল স্কুল মাঠ, শাপলা কিন্ডার গার্টেন মাঠ, আর্ট কলেজ মাঠ, উপশহর পার্কের মাঠ, বিরামপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠ এবং উপশহর ডিগ্রি কলেজ মাঠে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এই জোড় ইজতেমা। এতে দুটি দেশ এবং দেশের ২০টি জেলার মুসল্লিরা অংশ নেন।

ইজতেমা আয়োজন কমিটির প্রধান মাওলানা নাসীরুল্লাহ বলেন, খুলনা বিভাগের দশ জেলা, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, রাজশাহী, চাপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও পাবনা জেলা থেকে মুরুব্বিরা অংশগ্রহণ করেন। এরমধ্যে ভারত ও পাকিস্তান থেকে ১২ জন মেহমান এসেছিলেন।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :