বস্তিবাসীদের ভাগ্যন্নোয়নে কাজ করতে হবে: মেয়র আরিফুল

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৮:১০
ফাইল ছবি

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট নগরীর বস্তিবাসীদের ভাগ্যন্নোয়নে কথায় নয়, বাস্তবে কাজ করে তাদের ভাগ্যোন্নয়ন করতে হবে। তিনি রবিবার সকালে নগর ভবনে ‘পিপিআরসি’ আয়োজিত বস্তিবাসীদের ভাগ্যোন্নয়ন শীর্ষক এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র আরিফুল হক চৌধুরী আরো বলেন, ইউনিসেফ ও পিপিআরসির সহযোগিতা নিয়ে সিলেট সিটি কর্পোরেশন নগরীর বস্তিবাসীদের ভাগ্যন্নোয়নে কাজ করছে। আগামী কয়েক বছরের মধ্যে সিলেট নগরীর বস্তি এলাকা হবে একটি আধুনিক ও উন্নত এলাকায়।

বস্তিবাসীরা বস্তিতে যে ভাড়া দিয়ে থাকছেন, সেই অনুযায়ী তারা সুযোগ সুবিধা পাচ্ছেন না উল্লেখ করে মেয়র বলেন, পর্যাপ্ত ভাড়া নিবেন অথচ মানসম্মত থাকার ব্যবস্থা দিবেন না তা হতে পারে না।

মেয়র বলেন, নগরীর উন্নয়নে বস্তিবাসীদের ভূমিকা কোন অংশেই কম নয়। কাজেই তারাও যেন স্বাস্থ্যসম্পন্ন ও মানসম্মত থাকার ছোঁয়াটা পান, সেই বিষয়টিও দেখতে হবে।

তিনি বলেন, কেবল অবস্থাসম্পন্নদের জন্যই নগরীর উন্নয়ন নয়, সিটি কর্পোরেশনের উন্নয়ন সকলের জন্য। সভায় বিশেষ অতিথি ছিলেন, বিশ্ব ব্যাংকের প্রতিনিধি জাহিদ খান।

সিসিকের ওয়ার্ড কাউন্সিলর এসএম শওকত আমীন তৌহিদ, সিকান্দর আলী, প্যানেল মেয়র-২ রোকশানা বেগম শাহনাজ, নাজনীন আক্তার কনা, রেবেকা বেগম লাকী, সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবরসহ বস্তি এলাকায় বসবাসকারী নারী-পুরুষরা সভায় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :