সিরাজগঞ্জে বিজয় র‌্যালিতে হামলা, আহত অর্ধশতাধিক

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৮:২৬

সিরাজগঞ্জ সরকারি কলেজ আয়োজিত বিজয় র‌্যালিতে বিএনপি নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি স্থানীয় আওয়ামী লীগের। তবে বিএনপি নেতারা এই হামলার কথা অস্বীকার করেছেন।

রবিবার বেলা ১১টার দিকে জেলা শহরের ইবি রোড এলাকায় এই ঘটনা ঘটে।

র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. হাবিবে মিল্লাত মুন্না। তবে তিনি অক্ষত রয়েছেন।

আওয়ামী লীগ নেতাদের দাবি, সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে বিজয় র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে। এ সময় খালেদা জিয়ার মুক্তি দাবিতে শহরের ভাসানী মিলনায়তন চত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সেই সমাবেশ থেকে বিএনপি নেতাকর্মীরা র‌্যালিতে হামলা চালায়। এ সময় ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন বলে জানায় পুলিশ।

পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, সকালে বিজয় র‌্যালিটি কলেজ থেকে শুরু হয়ে ইবি রোড এলাকায় পৌঁছলেই বিএনপির নেতাকর্মীরা হামলা চালায়। এতে সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাসেল আহম্মেদসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। তাদের শহরের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, সকালে সরকারি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিটি ইবি রোড এলাকায় পৌঁছলেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এলএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :