বাংলাদেশকে ১৮তম স্বর্ণ উপহার দিলেন রোমান সানা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ১২:১৩ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১২:১০

নেপালের কাঠমুন্ডুতে দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের নবম দিনেও স্বর্ণ জয় শুরু হয়েছে আর্চারি দিয়ে। রবিবারের পুনরাবৃত্তি করতে চাইছেন আর্চাররা। দিনের শুরুতেই আর্চার ‍সুমা বিশ্বাস ও মোহাম্মদ সোহেল রানার স্বর্ণ জয় করেন। এবার আসরের ১৭তম ও ১৮তম স্বর্ণ আসল ইতি খাতুন ও রোমান সানার হাত ধরে।

সর্বশেষ রিকার্ভ ছেলেদের একক ইভেন্টের ফাইনালে ভুটানের প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণ জিতেন রোমান সানা। তার আগে আর্চারির নবম ইভেন্ট ছিল মেয়েদের একক রিকার্ভ। এই ইভেন্টের ফাইনালেও ভুটানেরই প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণ জিতেছেন ইতি খাতুন।

আর্চারির মোট ১০টি ইভেন্ট। এরই মধ্যে শেষ হয়ে যাওয়া সবকটিতেই স্বর্ণ জিতেছে বাংলাদেশ। বাংলাদেশের সামনে এই ডিসিপ্লিনে আর কোনো প্রতিপক্ষই দাঁড়াতে পারল না।

এই স্বর্ণ দুটি জয়ের মাধ্যমে ২০১০ সালের রেকর্ড ছুঁয়ে ফেলল বাংলাদেশ। সেবারও মোট ১৮টি স্বর্ণ জয় করেছিল বাংলাদেশের খেলোয়াড়রা।

গতকাল (রবিবার) আর্চারিতে সোনায় মোড়ানো একটি দিন কাটিয়েছে বাংলাদেশ। একদিনে মোট ৬টি সোনা জিতেছে লাল সবুজ প্রতিনিধিরা। রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলের হাত ধরে সোনা জয়ের উৎসবের শুরু।

(ঢাকাটাইমস/০৯ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :