মিস ইউনিভার্স হলেন আফ্রিকার জোজিবিনি

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৭

২০১৯ সালের মিস ইউনিভার্সের মুকুট উঠল দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি টুনজির মাথায়। রবিবার রাতে আটলান্টায় বিশ্বসুন্দরীর প্রতিযোগিতায় জয়লাভের পর তাকে মুকুট পরিয়ে দেন ২০১৮ সালের মিস ইউনিভার্স ক্যাটরিয়োনা গ্রেজি।

জোজিবিনি দক্ষিণ আফ্রিকার সোলোর বাসিন্দা। লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে জোরালো লড়াই চালিয়েছেন তিনি। মিস ইউনিভার্সের আসরে তার সম্পর্কে বলা হয়, ‘লিঙ্গবৈষম্য বদলাতে সোশ্যাল মিডিয়ায় তিনি যেভাবে প্রচার চালিয়েছেন তা প্রশংসনীয়। তিনি প্রাকৃতিক সৌন্দর্যের গর্বিত প্রচারক এবং নিজেদের মতো করে বাঁচা এবং নিজেদের ভালোবাসার জন্য নারীদের অনুপ্রেরণা জুগিয়েছেন।’

জর্জিয়ার আটলান্টায় মিস ইউনিভার্সের প্রতিযোগিতায় এবার জোর টক্কর হয় ৯০ জন সুন্দরীর মধ্যে। স্যুইমস্যুট, ইভনিং গাউন ও অনস্টেজ প্রশ্নোত্তর পর্বের পরীক্ষা পেরোতে হয় প্রতিযোগীদের। মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকার মাথায় বিশ্বসুন্দরীর মুকুট ওঠার আগে তাকে শেষ যে প্রশ্নটি করা হয় তা হল, ‘আজকের দিনে তরুণীদের সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ কী শেখাতে চাইবে তুমি?’

এদিন শেষ পাঁচে জায়গা করে নেন মেক্সিকো, কলম্বিয়া, পুয়ের্তো রিকো, থাইল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রতিযোগীরা। আফ্রিকার জোজিবিনি চ্যাম্পিয়ন হন। ফার্স্ট রানারআপ হন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন এবং তৃতীয় স্থান দখল করেন মেক্সিকোর সুন্দরী।

এই প্রতিযোগিতায় প্রথমবারের মতো এবার বাংলাদেশ থেকে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ খেতাব জিতে অংশ নিয়েছিলেন শিরিন ইসলাম শিলা। কিন্তু তিনি সেরা দশ জনের মধ্যেও জায়গা করে নিতে পারেননি। প্রতিযোগিতার মাঝপথ থেকেই ফিরে আসতে হয় তাকে।

ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :