বঙ্গবন্ধুকে নিবেদিত ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু মঙ্গলবার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:৪৭

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং ওয়ার্ল্ড ফেডারেশন ব্যাডমিন্টন এশিয়ার সার্বিক তত্ত্বাবধানে আগামীকাল (মঙ্গলবার) শুরু হতে যাচ্ছে ‘ইউনেক্স সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ২০১৯’ ব্যাডমিন্টন টুর্নামেন্ট। টুর্নামেন্টের সপ্তম এ আসরে স্বাগতিক বাংলাদেশসহ মোট ১৯টি দেশ অংশ নিচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আসন্ন জন্মশতবার্ষিকী উপলক্ষে এ টুর্নামেন্ট জাতির পিতার মহান স্মৃতির উদ্দেশ্যে নিবেদিত বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্যসচিব আবদুল মালেক।

টুর্নামেন্টকে সামনে রেখে সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন ফেডারেশনে আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্যসচিব বলেন, ‘আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা এই আন্তর্জাতিক টুর্নামেন্ট জাতির পিতার অমর স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করছি। এ সংবাদ সম্মেলন থেকে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানাই।’

টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরে ফেডারেশন সভাপতি জানান, আগামীকাল (মঙ্গলবার) দুপুর দুইটায় শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামের উডেন ফ্লোরে টুর্নামেন্টের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

১০-১৫ ডিসেম্বর টুর্নামেন্টের সিনিয়র ও ১৭-২২ ডিসেম্বর জুনিয়র বিভাগে অনুষ্ঠেয় এ প্রতিযোগিতায় অস্ট্রেলিয়া, আফ্রিকা, ইউরোপ ও উত্তর আমেরিকা- চার মহাদেশের ১৯টি দেশের ১১২ জন পুরুষ ও ৫৬ জন নারীসহ মোট ১৬৮ জন প্রতিযোগী অংশগ্রহণ করবেন, জানান আবদুল মালেক।

টুর্নামেন্টে অংশ গ্রহণকারী দেশগুলো হচ্ছে অস্ট্রেলিয়া, কানাডা, চীন, মিশর, ভারত, জাপান, মালদ্বীপ, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, আমেরিকা, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, মরিশাস, আয়ারল্যান্ড, ভিয়েতনাম, ইরান, ওয়েলস ও স্বাগতিক বাংলাদেশ।

সংবাদ সম্মেলনে ব্যাডমিন্টন ফেডারেশনের সহসভাপতি জহুরুল ইসলাম স্বপন, সাধারণ সম্পাদক আমীর হোসেন বাহার, প্রধান নির্বাহী মশিউর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিঙ্গাপুরের ইওনেক্স-সানরাইজ কোম্পানির টাইটেল ও ইকুইপমেন্ট স্পন্সরশিপে আয়োজিত এ টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে বেক্সিমকো কমিউনিকেশনস লিঃ (আকাশ), বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ), প্রিমিয়াম ব্যাংক লিমিটেড ও ইনডেক্স গ্রুপ। ইভেন্ট পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও এটিএন বাংলা এ প্রতিযোগিতার মিডিয়া পার্টনার।

(ঢাকাটাইমস/৯ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :