কারখানায় গ্যাস লাইনে বিস্ফোরণে দেয়াল ধস, শ্রমিক নিহত

প্রকাশ | ১০ ডিসেম্বর ২০১৯, ১৮:০৪

নিজস্ব প্রতিবেদক, সাভার

সাভারের আশুলিয়ায় একটি কারখানার বয়লারে গ্যাস সঞ্চালন লাইনে বিস্ফোরণে ভবনের দেয়াল ধসে পথচারী এক গার্মেন্ট শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় ধসে পড়া স্তুপের নিচে চাপা পড়ে আহত তিনজনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকালে আশুলিয়ার গৌরীপুর এলাকার ন্যাচারাল স্যোয়েটার ভিলেজ লি. নামে ওই পোশাক কারখানায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত রিমা খাতুন কুড়িগ্রাম জেলার চিতলমারী থানার চাকুরা পাড়া গ্রামের রহিম সাধুর মেয়ে। তিনি স্থানীয় মুরাদ অ্যাপারেলস কারখানার অপারেটর হিসেবে কাজ করতেন।

ফায়ার সার্ভিস জানায়, সকালে হঠাৎ ওই কারখানায় বিস্ফোরণের পর একতলা বিশিষ্ট ভবনের দেয়াল ধসে পড়ে। এতে পার্শ্ববর্তী মুরাদ অ্যাপারেলস লি. নামে একটি কারখানার শ্রমিক পথচারী রিমা খাতুন চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। এছাড়াও আরো তিন পথচারীকে গুরুতর আহত অবস্থায় সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক বলেন, তদন্ত সাপেক্ষে দুর্ঘটনার আসল কারণ নিশ্চিত হওয়া যাবে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সানা শামীনুর রহমান শামীম বলেন, দুর্ঘটনার কারণ জানতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া কলকারখানা অধিদপ্তর ও সংশ্লিষ্টদের তদন্ত শেষে এব্যাপারে নিশ্চিত করে বলা সম্ভব হবে।

ঢাকাটাইমস/১০ডিসেম্বর/ইএস