‘অবৈধ গ্যাস সংযোগকারী দেশ ও সমাজের শত্রু’

প্রকাশ | ১০ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৫

নিজস্ব প্রতিবেদক, সাভার

দেশের বিভিন্ন স্থানে যারা অবৈধ গ্যাস সংযোগ দিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

মঙ্গলবার বিকালে সাভারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এর আগে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইউস্টিটিউটে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেল গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানির উদ্যোগে নবায়নযোগ্য শক্তির উদ্ভাবনী আইডিয়া প্রতিযোগিতা বিচ্ছুরণ এর ফাইনাল অনুষ্ঠানে যোগ দেন তিনি।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, ‘অবৈধ গ্যাস সংযোগকারী দেশ ও সমাজের শত্রু, তাদের বিরদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে। যেসব লোকের সহযোগিতায় অবৈধ গ্যাস সংযোগ দেওয়া হয়েছে সেগুলো কেটে দেওয়া হচ্ছে।’

অবৈধ গ্যাস সংযোগ সরকারের একার পক্ষে পুরোপুরি বন্ধ করা সম্ভব নয়। এজন্য সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও প্রশসানের কর্তা ব্যক্তিসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। 

দেশে এখন বিদ্যুতের কোনো ঘাটতি নেই বলেও জানান প্রতিমন্ত্রী।

এর আগে অনুষ্ঠানে পাওয়ার সেল গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স ও ইয়াং বাংলার উদ্যোগে ১০ জন উদ্ভাবককে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সিদ্দিক জোবায়ের, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপক পরিচালক ফারজানা চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/আইআই/জেবি)