ঢাকা-ভোলা রুটে গ্রিন লাইন চালু

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৯, ২২:৩০

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে ঢাকা-ভোলা রুটে যাত্রা শুরু করলো ‘গ্রীন লাইন’ ওয়াটার বাস।

মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় ঢাকা সদর ঘাটে উদ্বোধন শেষে গ্রীন লাইন ভলভো ওয়াটার বাসটি ভোলার উদ্দেশ্যে রওনা দেয়। লঞ্চটি দুপুর ১২টার দিকে এসে ইলিশা ঘাটে পৌঁছে। এর মধ্য দিয়ে ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রুপ নিলো।

বরিশাল ও ভোলা রুটে দিনের বেলায় কোনো লঞ্চ চলে না। সব লঞ্চ রাতে ছাড়ে। তবে, গ্রীন লাইন লঞ্চটি রাতের বেলায় চলে না। শুধু দিনের বেলায় ছাড়ে। এর ফলে দিনের বেলায়ও ঢাকা-ভোলা রুটে যাতায়াত করা যাবে। আগে এই রুটে যাতায়াতে অনেক সময় লেগে যেতো। দ্রুতগামী গ্রীন লাইন সার্ভিস চালু হওয়ায় এখন ঢাকা দ্রুত যাতায়াত করা যাবে।

গ্রীন লাইন ওয়াটার বাস ইলিশা ঘাটে এসে পৌঁছলে উৎসুক জনতা কর্তৃপক্ষকে স্বাগত জানায়।

গ্রীন লাইন পরিবহনের মালিক মো. আলাউদ্দিন বলেন, আমাদের কাজ হচ্ছে মানুষকে সেবা দেওয়া। ভোলা-ঢাকা রুটে গ্রীন লাইন সার্ভিস চালু ভোলাবাসীর দীর্ঘদিনের একটি দাবি ছিলো। সেই দাবির প্রেক্ষিতে আমরা বিআইডব্লিউটিএর অনুমোদন নিয়ে আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ্যদিয়ে গ্রীন লাইন সার্ভিসটি চালু করেছি। মানুষ আমাদেরকে স্বাগত জানিয়েছে। যতই প্রতিবন্ধকতা আসুক না কেনো এই সার্ভিস চালু রাখবেন বলেও জানান তিনি।

গ্রীন লাইন-২ ঢাকা থেকে প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ভোলার উদ্দেশ্যে ছেড়ে যাবে। আবার দুপুর দেড়টায় ভোলা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। প্রায় ৬ শতাধিক যাত্রী প্রতিদিন যাতায়াত করতে পারবে বলে জানিয়েছেন গ্রীন লাইন কর্তৃপক্ষ। এটি উপরতলার (বিজনেস ক্লাস) ভাড়া সিট প্রতি এক হাজার টাকা এবং নিচতলার (ইকনোমি ক্লাস) ভাড়া সাত শত টাকা নির্ধারণ করা হয়েছে। এই প্যাকেজর মধ্যে যাত্রীদের জন্য টিফিনের ব্যবস্থা রয়েছে।

ঢাকাটাইমস/১০ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :