গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে লিভারপুল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯, ০৯:২১

লিভারপুলের সামনে নক আউট পর্বের হাতছানি ছিল আগেই। গতকাল উয়েফা চ্যাম্পিয়নস লিগে অস্ট্রিয়ার সালসবুর্গের সঙ্গে ড্র করলেই শেষ ষোলো নিশ্চিত হয়ে যেত বর্তমান চ্যাম্পিয়নদের। কিন্তু কোনো ধরনের ঝুঁকিই নিতে চাননি লিভারপুল। অস্ট্রিয়ান ক্লাব সালজবার্গকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ সেরা হয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

নাপোলির মাঠে হেরে শিরোপা ধরে রাখার মিশন শুরু করা লিভারপুল পরের পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করলো।

সালজাবার্গের মাঠে গতকালের ম্যাচে শক্তিশালী স্কোয়াডই নামান ক্লপ। শিষ্যরাও কোচের আস্থার প্রতিদান দিতে বিন্দুমাত্র কার্পণ্য করেননি। দুর্দান্ত খেলে ক্লপের আস্থার প্রতিদান দেন তারা।

এক পয়েন্ট পেলেই নকআউট পর্ব নিশ্চিত-এমন সমীকরণ সামনে রেখে আক্রমণাত্মক শুরু করে লিভারপুল। প্রথম পাঁচ মিনিটে দারুণ দুটি সুযোগও পেয়েছিল তারা। তবে মোহাম্মদ সালাহর শট গোলরক্ষক ঠেকানোর পর সাদিও মানের কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

পুরো ম্যাচে একটি গোল করলেও একের পর এক গোল মিসের মহড়া দিয়েছেন মিশরীয় ফরোয়ার্ড। প্রথমার্ধে দু’দলই ব্যস্ত ছিল আক্রমণ-প্রতি আক্রমণে। তবে তাতেও বিরতিতে যাওয়ার আগে গোলের দেখা পায়নি কেউ।

দ্বিতীয়ার্ধে ফিরে ভয়ঙ্কর হয়ে ওঠে শিরোপা ধরে রাখার মিশনে নামা লিভারপুল। ৫৭ মিনিটে হেড থেকে রেড বুল অ্যারেনার দর্শকদের নীরব করে দেন নেবি কেইটা। সাদিও মানের পা থেকে ওড়ে আসা বলে প্রতিপক্ষের ডি-বক্সের মাঝখানে লাফ দিয়ে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন এই গিনিয়ান মিডফিল্ডার।

পরের মুহুর্তে গোলের সুযোগ পেয়েও হাতছাড়া করে সালজবার্গ। সেই প্রতিদানটা তারা দেয় ৫৮ মিনিটে। সঙ্গে আগের কয়েকটি গোল মিসের ক্ষতে প্রলেপ দেন সালাহ। সমতায় ফিরতে মরিয়া সালজবার্গ ওপরে ওঠে এলে মাঝমাঠ থেকে বল পান তিনি। এরপর লম্বা দৌড়ে এক ডিফেন্ডারকে ছিটকে ফেলে এবং প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে কোনাকুনি শটে লিভারপুলকে দ্বিতীয়বার এগিয়ে দেন ‘মিশরীয় কিং’।

ম্যাচের শুরু থেকে প্রায় সমানতালে আক্রমণ করে যাওয়া স্বাগতিকরা দুই গোল খেয়ে যেন খেই হারিয়ে ফেলে। বাকিটা সময় তাদের ওপর একচেটিয়া চাপ ধরে রাখে লিভারপুল। বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিল তারা, কিন্তু ব্যবধান আর বাড়েনি।

এই জয়ের ফলে ‘ই’ গ্রুপে ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে তারা। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে অল রেডদের সঙ্গে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ইতালিয়ান ক্লাব নাপোলি। সাত পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বেই শেষ হয়ে গেছে সালজবার্গের স্বপ্ন।

ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজে শুরু থেকে না খেলার ব্যাখ্যা দিলেন সাকিব

পাকিস্তানে যেতে নারাজ ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে!

পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন তেভেজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :