বিপিএলের উদ্বোধনী ম্যাচে ব্যাটিংয়ে সিলেট

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৯, ১৪:২৯ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯, ১৩:২১

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডার্সের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সুতরাং, প্রথমে ব্যাট করতে নেমেছে সিলেট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেটের সংগ্রহ ১৩ ওভারে ৩ উইকেটে ৯৯ রান। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে দুপুর দেড়টায়।

উদ্বোধনী ম্যাচের টস করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও রায়াদ এমরিত। এবার মোসাদ্দেককে অধিনায়ক করেছে সিলেট। আর চট্টগ্রাম মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করলেও তিনি ইনজুরির কারণে আজকের ম্যাচে নেই। এই কারণে চট্টগ্রামকে নেতৃত্ব দিচ্ছে ক্যারিবিয়ান পেসার রায়াদ এমরিত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে ‘মুবিজ বর্ষ’ ঘোষণা দিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ সরকার। শুধু বাংলাদেশ সরকারই নয়, ইউনেস্কোও মুজিব বর্ষ পালনের ঘোষণা দিয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের নাম রেখেছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক নয়, এবারের বিপিএল আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় থাকছে বিসিবি। টুর্নামেন্টে অংশ নেয়া সাতটি দলের সঙ্গে যুক্ত হয়েছে বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান। ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে ‘বঙ্গবন্ধু বিপিএল’। তবে ফাইনালের জন্য ১৮ জানুয়ারি রির্জাভ-ডে রাখা হয়েছে।

সিলেট থান্ডার একাদশ: রনি তালুকদার, জনসন চার্লস, মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), মোহাম্মদ মিথুন (উইকেটরক্ষক), নাজমুল হোসেন মিলন, সোহাগ গাজী, নাজমুল ইসলাম, ইবাদত হোসেন, ক্রিসমার সানতোকি, জীবন মেন্ডিস, নাভিন-উল-হক।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ: রায়াদ এমরিত (অধিনায়ক), অভিশকা ফার্নান্দো, জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, নাসির হোসেন, রায়ান বার্ল, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), চাঁদউইক ওয়ালটন, রুবেল হোসেন, নাসুম আহমেদ, মুক্তার আলী।

(ঢাকাটাইমস/১১ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :