অপহরণের তিন দিন পর শিশুর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯, ১৭:৪৬

ঢাকার ধামরাইয়ের বাইশাকান্দা এলাকা থেকে অপহরণের তিন দিন পর সীমান্তবর্তী গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে মবিন নামে পাঁচ বছরের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অপহরণকারী আজিজুল ইসলাম নামে এক অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার সকালে শিশু মবিনের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) ইবনে ফরহাদ।

এর আগে গত মঙ্গলবার রাতে ধামরাইয়ের সীমান্তবর্তী গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার থানাধীন মঙ্গলবাড়ি এলাকার একটি খালে কচুরিপানার ভেতর লুকানো শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

শিশু মবিন (৫) ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়নের মঙ্গলবাড়ি গ্রামের প্রবাসী আব্দুল করিমের ছেলে। আর গ্রেপ্তার আজিজুল ইসলাম একই গ্রামের মফিজ উদ্দিনের বাড়িতে কেয়ারটেকারের কাজ করত। তার বাড়ি কুড়িগ্রাম জেলায়।

পুলিশ জানায়, গত ৭ ডিসেম্বর বিকালে ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়নের মঙ্গলবাড়ি এলাকায় নিজ বাড়ির পাশে একটি মাঠে খেলতে গিয়ে নিখোঁজ হয় শিশু মবিন। এরপর তাকে কোথাও খুঁজে না পেয়ে ধামরাই থানায় একটি মামলা করেন ভুক্তভোগীর পরিবার। এরপর পুলিশ অভিযান চালিয়ে শিশু মবিনকে অপহরণের ঘটনায় আজিজুল নামে একজনকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যমতে, সকালে বাড়ি থেকে ২০০ মিটার দূরে সীমান্তবর্তী গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন মঙ্গলবারি এলাকার একটি খালে কচুরিপানায় লুকানো শিশু মবিনের মরদেহ উদ্ধার করা হয়।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) ইবনে ফরহাদ জানান, শিশু মবিনকে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যেই খেলার মাঠ থেকে অপহরণ করে পাশের একটি বাড়ির কেয়ারটেকার আজিজুল। পরে ভুক্তভোগীর পরিবারের অভিযোগে তদন্ত শুরু করে পুলিশ। পরে একটি ফোন নম্বর লেখা চিরকুট উদ্ধার করা হয়। যেখানে লিখা ছিল- ছেলেকে ফিরে পেতে এই নম্বরে যোগাযোগ কর।

পরবর্তীতে পুলিশ প্রযুক্তিগত সহায়তায় ওই ফোন নম্বরের সূত্র ধরে শিশু মবিনদের পাশের বাড়ির কেয়ারটেকার আজিজুলকে আটক করে। পরে তার স্বীকারোক্তিতে খালের মধ্যে কচুরিপনার ভেতর থেকে শিশু মবিনের মরদেহ উদ্ধার করা হয়।

এই ঘটনায় গ্রেপ্তার আজিজুলের সাথে আরও কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :