দিনাজপুরে প্রকৌশলী ও ঠিকাদার আটক

প্রকাশ | ১১ ডিসেম্বর ২০১৯, ১৮:৫০

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর

দিনাজপুরে পুকুর পুনঃখনন, সীমানা প্রাচীর নির্মাণ ও বালু বিক্রির প্রায় ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মৎস্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম এবং সংশ্লিষ্ট ঠিকাদার আফসার আলীকে আটক করেছে দুদক। বুধবার বিকাল সাড়ে ৪টায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দিনাজপুর দুর্নীতি দমন কমিশন দুদকের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, আটক উপ-সহকারী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম জেলার বিরল উপজেলার কাজীপাড়া বালান্দর গ্রামের ও আফসার আলী বিরল উপজেলার ফরাক্কাবাদ এলাকার বাসিন্দা। তবে, শহরের পাটুয়াপাড়ায় আলীশান বাড়ি তৈরি করে আফসার আলী এখন বসবাস করেন।

দুদক সূত্রে জানা যায়, পুলহাট এলাকার মৎস্যবীজ উৎপাদন খামারের চারটি পুকুর পুনঃখনন বাবদ ৭ লাখ ৫৯ হাজার ৮৪৫ টাকা, সীমানা প্রাচীর পুনঃনির্মাণ বাবদ ৭৯ হাজার ৯২৫ টাকা এবং ৪টি পুকুর পুনঃখনন বাবদ উত্তোলিত বালু অবৈধভাবে বিক্রি বাবদ ৭ লাখ ৪৭ হাজার ৯৫০ টাকা সর্বমোট ১৫ লাখ ৮৭ হাজার ৭২১ টাকা পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে আত্মসাত করেছেন। তাই শাস্তিযোগ্য অপরাধ হিসেবে তাদের বিরুদ্ধে চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই মামলায় এজাহারনামীয় আসামি হিসেবে তাদের আটক করা হয়েছে।

এই মামলার আরও ২ আসামি হলেন, পুলহাট মৎস্যবীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক সদর উপজেলার কমলপুর আাইহাই গ্রামের মৎস্য জরিপ কর্মকর্তা ফয়জার রহমান ও ঠিকাদার আফসার আলীর স্ত্রী মেসার্স দ্বীপ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী দিলরুবা আলী।

দিনাজপুর মৎস্য অধিদপ্তরের জেলা মৎস্য কর্মকর্তা  রেজাউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বিশেষ কাজে রংপুরে অবস্থান করছেন এবং এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এলএ)