গ্রামবাসীর অর্থায়নে তৈরি হচ্ছে জনতা সেতু

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯, ২০:৫৮

সুনামগঞ্জে মৌলা নদীর উপর নির্মিত হচ্ছে স্বপ্নের জনতা সেতু। দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের ধন মিয়া মেম্বার ও গ্রামবাসীর নিজস্ব অর্থায়নে চলছে ১২০ ফিট লম্বা ব্রিজের নির্মাণ কাজ। বুধবার বিকালে এলাকাবাসী স্বপ্নের জনতা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইউপি সদস্য ধন মিয়া, সাবেক মেম্বার সুরুজ ভুঁইয়া, সাংবাদিক এমএ মোতালিব ভুঁইয়া, সমাজসেবক জুনাব আলী, মাহমদ আলী, কবির সরকার, মজি মিয়া, দরবেশ আলী, বদরুল ইসলাম, সুজন মিয়া, হুসেন মিয়া, নুরুল ইসলাম খা, জামাল মিয়াসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিরা।

স্থানীয় এলাকাবাসী জানান, দোয়ারা বাজার উপজেলার বাংলা বাজার ইউনিয়নের কলোনি গ্রামটি আশপাশের গ্রামগুলো থেকে মৌলা নদীর উপর সেতু না থাকায় সম্পূর্ণ বিচ্ছিন্ন রয়েছে। এ গ্রামের কয়েক হাজার মানুষ ও কোমলমতি ছাত্র-ছাত্রীরা বাঁশতলা চৌধুরীপাড়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়, ইসলামপুর ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা, কলাউড়া ফাজিল মাদ্রাসা, বড়খাল স্কুল অ্যান্ড কলেজ ও চৌধুরীপাড়া বাজার, হকনগর বাজার বাংলাবাজার ও বগুলা বাজার যাওয়া আসার জন্য দুর্ভোগ পোহাতে হত সারাবছর। ফলে কলোনি গ্রামের মানুষ মৌলা নদীর উপর দিয়ে বাঁশের তৈরি সাঁকো দিয়ে দীর্ঘদিন যাবত যাতায়াত করে আসছে জীবনের ঝুঁকি নিয়ে। এটাই ছিল গ্রামবাসীর বাজার কিংবা স্কুলে আসার সহজ রাস্তা। সাঁকোর উপর দিয়ে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ও অসুস্থ রোগীদের অনেক ভুগান্তিতে পড়তে হয় প্রতিদিন। অনেক সময় স্কুল-কলেজে যাওয়া আসার সময় বই খাতা নিয়ে প্রায় পানিতে পড়ে যায় শিক্ষার্থীরা। তবে এটি একটি গুরুত্বপূর্ণ পথ হওয়ায় সবাই এই নদীর উপর বাঁশের তৈরি সাঁকো দিয়ে যাতায়াত করতে বাধ্য হত। প্রতি বছর বাঁশ দিয়ে সাঁকো তৈরিতে হাজার হাজার টাকা নষ্ট করতে হয়।

স্থানীয় ইউপি সদস্য ধন মিয়া ও গ্রামের মানুষজন চাঁদা দিয়ে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করায় সেতুর নাম দিয়েছেন স্বপ্নের জনতা সেতু।

প্রাথমিক অবস্থায় প্রায় ১০ লক্ষ টাকা খরচ করে ১২টি পিলার স্থাপনের মধ্যদিয়ে কাজ শুরু হচ্ছে। আজকে প্রথম পিলারের ভিত্তিপ্রস্তর স্থাপন করলাম এখানে প্রায় ২০ লক্ষ টাকা লাগবে।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :