কেরানীগঞ্জে দগ্ধদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১৭:৫০

কেরানীগঞ্জের প্লাস্টিক কারখানার ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে চিকিৎসাধীন সব রোগীর চিকিৎসার ব্যয়ভার সরকারিভাবে বহন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কেরানীগঞ্জের প্লাস্টিক কারখানায় অগ্নিদগ্ধ চিকিৎসাধীন সব রোগীর অবস্থা আশঙ্কাজনক। চিকিৎসাধীন অগ্নিদগ্ধদের মধ্যে ইতিমধ্যেই ১৩ জন মৃত্যুবরণ করেছেন। বাকিদের মধ্যে ১০ জনের প্রায় শতভাগ ক্ষতি হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক মনে হচ্ছে। এক্ষেত্রে বেঁচে থাকা আহত ও অগ্নিদগ্ধ সব রোগীর চিকিৎসা ব্যয় সরকারিভাবেই বহন করা হবে।

অগ্নিকাণ্ডে ভবন মালিককে আইনের আওতায় আনা হবে কি না এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বেশিরভাগ ভবন মালিক সরকারি নির্দেশনা মেনে মিল কল-কারখানা নির্মাণ করেনি। এ বিষয়টি আর মেনে নেয়া হবে না। এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ আদায়ে ভবন মালিককে সরকারিভাবে চাপ প্রয়োগ করা হবে।’

এসময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, বাংলাদেশ মেডিসিন সোসাইটি সাধারণ সম্পাদক ডা. আহমেদুল কবীরসহ অন্যান্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :