কেরানীগঞ্জে কারখানায় আগুন: তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১৯:৪৫

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। অতিরিক্ত সচিব মোল্লা জালাল উদ্দিনকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আকতারুল ইসলাম ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কমিটির বাকি সদস্যরা হলেন- যুগ্ম সচিব (শ্রম) এ টি এম সাইফুল ইসলাম, শ্রম অধিদপ্তরের পরিচালক মো. আমিনুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের (ডিআইএফই) ঢাকার উপমহাপরিদর্শক আহমেদ বেলাল এবং উপমহাপরিচালক মো. কামরুল হাসান। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গতকাল বুধবার বিকালে দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়ার হিজলতলা এলাকার প্রাইম প্লেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৃহস্পতিবার বেলা তিনটা পর্যন্ত ১৩জন মারা গেছেন। দগ্ধ ব্যক্তিদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

মন্ত্রণালয় জানিয়েছে, আগুনের কারণ অনুসন্ধানের পাশাপাশি দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সুপারিশ প্রদান করবে এই কমিটি। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিদর্শকের মাধ্যমে ওই এলাকায় বিগত বছরে কতগুলো প্লাস্টিক কারখানা পরিদর্শন করা হয়েছে, পরিদর্শনের প্রতিবেদনগুলোর সুপারিশ বাস্তবায়িত হয়েছে কি না, না হয়ে থাকলে তার কারণ এবং ওই এলাকার প্লাস্টিক কারখানার ঝুঁকি নির্ধারণ ও তা নিরসনের সুপারিশ দিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে।

ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :