গুরবাজ-রুশোর তাণ্ডবে উড়ন্ত সূচনা খুলনার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ২১:৫৮ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ২১:৪৫

রহমানুল্লাহ গুরবাজ ও রিলি রুশোর ব্যাটিং তাণ্ডবে উড়ন্ত সূচনা করল খুলনা টাইগার্স। বঙ্গবন্ধু বিপিএলে বৃহস্পতিবার নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের দল খুলনা। খুলনার এটি প্রথম ম্যাচ হলেও চট্টগ্রামের এটি ছিল দ্বিতীয় ম্যাচ। গতকাল তারা সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারিয়েছিল।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেয়া ১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৩.৫ ওভারে ৮ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় খুলনা।

খুলনার ওপেনার গুরবাজ ১৯ বলে ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫০ রান করে আউট হন। ৩৮ বলে ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৪ রান করে অপরাজিত থাকেন রুশো। ২২ বলে ২৮ করে অপরাজিত থাকেন মুশফিক।

খুলনা ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই ওপেনার শান্তকে হারায়। এরপর ঝড় তোলেন গুরবাজ। গুরবাজ ও রুশো ৭০ রানের জুটি গড়েন। দলীয় ৭৪ রানে গুরবাজ ফিরে গেলে রুশোর সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। তারা দুজন ৭২ রানের জুটি গড়ে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলের পক্ষে ১৪ বলে ৪টি ছক্কার সাহায্যে ২৯ রান করে অপরাজিত থাকেন মুক্তার আলী। এছাড়া লেন্ডল সিমন্স ২৬, নাসির হোসেন ২৪ ও নুরুল হাসান ১৯ রান করেন। খুলনার বোলারদের মধ্যে ফ্রাইলিঙ্ক ১টি, শফিউল ১টি, শহীদুল ১টি ও আমিনুল ১টি করে উইকেট শিকার করেছেন।

চট্টগ্রাম ব্যাটিংয়ে নেমে শুরুতে ধীরে এগোতে থাকে। দলীয় ৪৫ রানে ওপেনিং জুটি ভাঙে তাদের। সপ্তম ওভারে সিমন্সকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ ধরান শফিউল। ২৩ বল খেলে ২৬ রান করেন তিনি।

এর পরের ওভারে আরেক ওপেনার ওয়ালটনকে ফেরান শহীদুল। ১৪তম ওভারে রান আউট হন গতকাল সিলেটের বিপক্ষে ম্যাচসেরা খেলোয়াড়ের পুরস্কার পাওয়া ইমরুল। দলীয় ১০১ রানে রান আউট হন নুরুল হাসান সোহান। ১৭তম ওভারে বোলারের হাতে ক্যাচ তুলে দেন নাসির। শেষ দিকে মুক্তার আলীর ঝড়ো ব্যাটে স্কোর কিছুটা বড় করে চট্টগ্রাম। 

খুলনার এটি প্রথম ম্যাচ হলেও চট্টগ্রামের দ্বিতীয় ম্যাচ। গতকাল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সিলেট থান্ডারকে ৫ উইকেটে হারিয়েছিল চট্টগ্রাম।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৮ উইকেটে জয়ী খুলনা টাইগার্স।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইনিংস: ১৪৪/৬ (২০ ওভার)

(সিমন্স ২৬, ওয়ালটন ১৮, ইমরুল ১২, নাসির ২৪, সোহান ১৯, মুক্তার ২৯*, এমরিত ১, রুবেল ৬*; আমির ০/৩৩, ফ্রাইলিঙ্ক ১/২১, শফিউল ১/৩০, শহীদুল ১/৩২, আমিনুল ১/২৫)।

খুলনা টাইগার্স ইনিংস: ১৩.৫/২ (১৪৬)

(শান্ত ৪, গুরবাজ ৫০, রুশো ৬৪*, মুশফিক ২৮*; নাসুম ১/১৮, নাসির ০/১৬, রুবেল ০/৩১, এমরিত ০/১৮, মুক্তার ১/২০, কেজরিক ০/২৭, এনামুল জুনিয়র ০/১৬)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: রিলি রুশো (খুলনা টাইগার্স)।

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :