আইপিএলের চূড়ান্ত নিলামে পাঁচ বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসরের নিলামের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন পাঁচ টাইগার ক্রিকেটার। আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া পাঁচ বাংলাদেশি ক্রিকেটাররা হলেন- মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এর আগে আইপিএলের নিলামে জায়গা নেওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন আরো কয়েকজন টাইগার ক্রিকেটার। তবে আগ্রহ দেখানো সত্ত্বেও তামিম ইকবাল, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ চূড়ান্ত নিলামের তালিকায় জায়গা পাননি। তবে মুশফিকের সাথে রিয়াদ, মুস্তাফিজ, সাব্বির, সাইফউদ্দিন ঠাঁই পাচ্ছেন আইপিএলের নিলামে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। বিগত আসরগুলোর নিলাম হয়েছিল ব্যাঙ্গালোরে। ১৩তম আসরের আগে ব্যাঙ্গালোর থেকে সরে কলকাতায় বসতে যাচ্ছে ক্রিকেট বাছাই প্রক্রিয়া।

৯৭১ জন ক্রিকেটার নিলামে আগ্রহ প্রকাশ করে নাম নিবন্ধন করেছিলেন। ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহ ও যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন ৩৩২ জন ক্রিকেটার। এর মধ্যে মুশফিকের মত মোট ২৪ জন ক্রিকেটার রয়েছেন, যারা আগ্রহ না দেখানো সত্ত্বেও স্থান পেয়েছেন চূড়ান্ত তালিকায়।

নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৫ বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য দুটি আসরে খেলা মুস্তাফিজের। তার ভিত্তিমূল্য ১ কোটি রুপি। বাকি চার ক্রিকেটারের কারোরই আইপিএলে খেলার অভিজ্ঞতা নেই।

অন্যান্যদের মধ্যে মুশফিক ও রিয়াদ ৭৫ লাখ এবং সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি।

(ঢাকাটাইমস/১৩ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :