শহীদ বুদ্ধিজীবী দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৮:০৭

আগামীকাল শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবস। এ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ সব শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করবেন মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে। এজন্য ওই এলাকায় সকাল ৬টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত বাস, ট্রাক, হিউম্যান হলার, থ্রি হুইলার, রিকশা-ভ্যানসহ সবধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ।

এ বিষয়ে এক নির্দেশনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে অনুরোধ জানানো হয়েছে, মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং থেকে মিরপুর-১ ক্রসিং পর্যন্ত) বাদ দিয়ে বিকল্প সড়কে চলাচল করতে।

বিকল্প সড়ক

১. যেসব যানবাহন আশুলিয়া থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সেসব যানবাহন নবাবেরবাগ ক্রসিং হতে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

২. মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করা যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে।

৩. মিরপুর-১০ থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যেসব যানবাহন যাবে সেগুলো মিরপুর-১ থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতার পাশাপাশি যানবাহন চলাচলে সাময়িক বিঘ্ন ঘটায় আন্তরিক সহানুভূতি জানিয়েছে ডিএমপি।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত