স্বাধীনতার স্বপ্নকে খান খান করেছে সরকার: ফখরুল

প্রকাশ | ১৪ ডিসেম্বর ২০১৯, ১১:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

স্বাধীনতার স্বপ্নকে সরকার খান খান করে দিয়েছে বলে মন্তব্য করেছেন  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার দাবি, স্বাধীনতা যুদ্ধের যে চেতনা, স্বাধীন সার্বভৌম গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার যে স্বপ্ন, সেই স্বপ্ন বর্তমান অগণতান্ত্রিক সরকার ভেঙে খান খান করে দিয়েছে।

শনিবার সকালে রাজধানীর মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ জাতির সব অর্জনগুলোকে আজকে সরকার নিশ্চিহ্ন করে ফেলেছে। আমরা আজকে গণতন্ত্রবিহীন একটি অবস্থার মধ্যে বিরাজ করছি। আজকে যখন আমাদের নেত্রী কারাগারে, যখন হাজার হাজার নেতা-কর্মী কারাগারে মিথ্যা মামলা দিয়ে আজকে দলগুলোকে স্তব্ধ করে দেওয়ার চেষ্টা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপিকে যখন নির্মূল করার চেষ্টা করছে, আজকে তখন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের সংগ্রাম করতে হবে, লড়াই করতে হবে। আজকের এইদিনে আমরা আমাদের শহীদ বুদ্ধিজীবীদের পথ অনুসরণ করে দেশের সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আরও গতি বাড়াব এবং সংগ্রামকে আরও বেগবান করব। জনগণকে সঙ্গে নিয়ে আমরা বিজয় অর্জন করব।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কামরুজ্জামান রতন, আমিনুল ইসলাম, আমিরুল ইসলাম খান আলীম, নাজিম উদ্দিন আলম, খন্দকার মারুফ হোসেন, চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার, আবুল বাশার, আনোয়ার হোসেন, আহসান উল্লাহ হাসান, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এবং যুবদল উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/বিইউ/এমআর)