বাউল গানের আসরে যাওয়া যুবকের মৃত্যু, আটক ৫

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৮:১৮

বগুড়ার নন্দীগ্রামে বাউল গানের আসরে গিয়ে আব্দুর রহিম (৪৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার বুড়ইল চন্ডীপুরে একটি মাঠের দুই আইলের মাঝখান থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নারীসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

নিহত রহিম উপজেলার সিংজানি ময়নাখাঁ গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে।

জানা গেছে, উপজেলার পদ্মপুকুর গ্রামের গ্রাম পুলিশ সিদ্দিক তার বাড়িতে আধ্যাত্মিক বাউল গানের আসর পরিচালনা করতেন। এটি গিয়াসউদ্দিন গেদা পাগলা মাজার নামে পরিচিত ছিলো। আব্দুর রহিম এটির ভক্ত ছিলেন। তিনি মাসে ১০ বার করে এই আসরে যেতেন। গত বুধবার সে এই আসরে যান। শুক্রবার রাতেও সেখানে আসর বসে। ওই আসরে পীরের মুরিদদের পাঁচজনের ছেলে-মেয়ের বিয়ে দেওয়া হয়। সেই আসরে রহিম উপস্থিত ছিলেন। এরপর শুক্রবার বাড়ি ফেরার উদ্দেশ্যে সেখান থেকে বের হন। কিন্তু পথিমধ্যে অজ্ঞাত কারণে তার মৃত্যু হয়। পরদিন শনিবার সকালে মাঠের দুই আইলের মাঝখানে রহিমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর পুলিশ সিদ্দিকের বাড়িতে গিয়ে সেখান থেকে ৫ জন পীরের মুরিদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসে। এর মধ্যে তিনজন নারী ও ২ জন পুরুষ ভক্ত রয়েছেন।

নন্দীগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনিসুর রহমান ঢাকা টাইমসকে জানান, স্থানীয়রা খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। বাউল গানের আসর পরিচালনার সঙ্গে জড়িতরা পলাতক রয়েছেন। নিহতের ছেলে জানিয়েছে রহিম শ্বাসকষ্ট এবং মৃগী রোগে আক্রান্ত ছিলেন। তার মৃত্যু কিভাবে ঘটেছে এটি এখনই বলা যাচ্ছে না। মরদেহ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :