সিলেটকে ১৮৩ রানের লক্ষ্য দিলো ঢাকা

প্রকাশ | ১৪ ডিসেম্বর ২০১৯, ২০:১৯ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯, ২২:৫২

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু বিপিএলে শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট থান্ডারের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮২ রান সংগ্রহ করেছে মাশরাফি বিন মর্তুজার দল ঢাকা প্লাটুন। সুতরাং, জিততে হলে সিলেট থান্ডারকে করতে হবে ১৮৩ রান।

ঢাকার ব্যাটসম্যানদের মধ্যে ওপেনার এনামুল হক বিজয় ৪২ বলে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬২ রান করেন। ২৮ বলে ৩১ করেন তামিম ইকবাল।

অন্যদের মধ্যে ১২ বলে ২০ করেন জাকের আলী। ১১ বলে ২২ করে অপরাজিত থাকেন থিসারা পেরেরা। ৭ বলে ১৭ করে অপরাজিত থাকেন ওয়াহাব রিয়াজ। সিলেটের বোলারদের মধ্যে নাঈম হাসান ১টি, ইবাদত হোসেন ১টি, মোসাদ্দেক হোসেন ১টি ও দেলোয়ার হোসেন ১টি করে উইকেট নেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ব্যাটিংয়ে নেমে তামিম ও বিজয়ের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুত এগোতে থাকে। দলীয় ৮৫ রানে ফিরে মোসাদ্দেকের বলে স্ট্যাম্পিং হয়ে ফিরে যান তামিম। তামিম ফিরলেও ঝড় অব্যাহত ছিল বিজয়ের। দলীয় ১১০ রানে ছক্কা হাঁকাতে গিয়ে মোসাদ্দেকের হাতে ক্যাচ হন বিজয়।

এরপর জাকের আলী নেমে ১২ বলে ২০ রান করে ফিরে যান। ১৮তম ওভারে লং-অফে মোসাদ্দেকের হাতে ক্যাচ হন ইভান্স। শেষ দিকে থিসারা ও ওয়াহাব রিয়াজের মারমুখী ব্যাটিংয়ে বড় স্কোর করতে সক্ষম হয় ঢাকা।

ঢাকা ও সিলেট দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ। এর আগে দুই ম্যাচ খেলে ঢাকা একটিতে জিতেছে ও একটিতে হেরেছে। আর সিলেট দুই ম্যাচ খেলে দুইটিতেই হেরেছে।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা প্লাটুন ইনিংস: ১৮২/৪ (২০ ওভার)

(তামিম ৩১, এনামুল ৬২, ইভান্স ২১, জাকের ২০, থিসারা ২২*, ওয়াহাব ১৭*; নাঈম হাসান ১/৩৫, সানতোকি ০/৩৬, ইবাদত ১/৩৯, অপু ০/২৬, মোসাদ্দেক ১/১৬, দেলোয়ার ১/২৮)।

(ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/এসইউএল)