মেসিদের রুখে দিল সোসিয়েদাদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৯, ১১:২৯ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৯, ১১:০৬

লড়াইটা ছিল এক বনাম চারের। পুরো পয়েন্ট তুলতে সেরা অস্ত্রদের নিয়েই দল সাজিয়েছিলেন লা লিগায় শীর্ষে থাকা ক্লাব বার্সেলোনার ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে। চার নম্বর রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে আক্রমণে রাখেন আঁতোয়া গ্রিজম্যান, সুইজ সুয়ারেজ ও লিওনেল মেসিকে। কিন্তু ১২ মিনিটে ০-১ পিছিয়ে যায় কাতালানরা!

বাইরের মাঠে সোসিয়েদাদের প্রথম গোল পেনাল্টিতে। কর্নার কিকে বিপক্ষ ফুটবলারের জার্সি টেনে রেখেছিলেন সার্জিও বুসকেটস। রেফারি পেনাল্টি দেন। গোল করে যান মিকেল ওয়েরজাবাল।

এ দিনও বার্সা ডিফেন্স নড়বড়ে দেখিয়েছে। এল ক্লাসিকোর আগে যা উদ্বেগে রাখবেই মেসিদের। রিয়াল মাদ্রিদ আজ রবিবার (১৫ ডিসেম্বর) খেলবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে। জিতলে কিন্তু তারাই শীর্ষে চলে যাবে।

শনিবার (১৪ ডিসেম্বর) বার্সা গোল শোধ করে ৩৮তম মিনিটে। সুয়ারেজের পাস ধরে গ্রিজম্যান মাঝমাঠ থেকে ছুটতে থাকেন এবং অরক্ষিত রিয়াল সোসিয়েদাদ গোলরক্ষক অ্যালেক্স রেমিরোকে পেয়ে যান। নিখুঁতভাবে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন ফরাসি তারকা।

মেসিকে এ দিন শুরুতে নিষ্প্রভ দেখাচ্ছিল। একবার অবিশ্বাস্যভাবে খুব খারাপ একটা ফ্রি-কিক মারেন। কিন্তু ১-১ হওয়ার পরে জ্বলে ওঠেন। একবার তিন জনকে কাটিয়ে প্রায় গোল করে দিচ্ছিলেন। শেষ পর্যন্ত অবশ্য বলের উপর নিয়ন্ত্রণ রাখতে পারেননি।

দ্বিতীয়ার্ধের চার মিনিটে বার্সা ২-১ করে। সেই মেসির ‘প্লেটে সাজিয়ে দেওয়া’ পাস থেকে গোল। সুয়ারেজ শেষ ছটি গোলের পাঁচটিই করলেন বার্সা অধিনায়কের পাস থেকে।

২-১ এ লিড নেওয়ার পর মনে হচ্ছিল ম্যাচ মেসিরাই জিততে যাচ্ছেন। কিন্তু ৬২তম মিনিটে আন্দ্রে টের স্টেগানের অবিশ্বাস্য ভুলে আবার গোল করে ২-২ করে দেন আলেকজান্ডার ইসাক।

এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে একটা ক্রসে পিকে প্রায় গোল করে দিচ্ছিলেন। কিন্তু তাকে বক্সে জার্সি টেনে ফেলে দেওয়া হয়। এ বার কিন্তু রেফারি বার্সাকে পেনাল্টি দেননি। আগামী বুধবারের (১৮ ডিসেম্বর) ক্লাসিকো মহড়াটা তাই প্রত্যাশিত হলো না ভালভার্দের দলের।

১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে এখনো লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছে রিয়াল মাদ্রিদ। যদিও তারা একটি ম্যাচ কম খেলেছে। আজ ভ্যালেন্সিয়াকে হারাতে পারলেই এককভাবে শীর্ষে চলে যাবে মাদ্রিদের জায়ান্টরা।

(ঢাকাটাইমস/১৫ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :