কোহলিদের সমালোচনা করলেন মিয়াঁদাদ

প্রকাশ | ১৫ ডিসেম্বর ২০১৯, ১৩:২৪ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯, ১৩:৩৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

চলতি বছরের শুরুর দিকে একটি ক্রিকেট ম্যাচে ভারতীয় আর্মিদের ক্যাপ মাথায় দিয়ে খেলতে নেমেছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। এ নিয়ে অনেক আলোচনা-সমালোচনাও হয়েছিল। তবে এতদিন পর বিষয়টি নিয়ে সমালোচনায় মাতলেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তার মতে, রাজনৈতিক ইচ্ছে পূরণ করতেই এমনটি করা হয়েছে।

ঘটনাটি গত ৮ মার্চের। যখন রাঁচিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় ভারত। পুলওয়ামায় সন্ত্রাসীদের হামলায় ভারতের সিআপিএফ জওয়ানদের নিহত হওয়ার ঘটনাকে সমবেদনা জানিয়ে আর্মি ক্যাপ পরেছিলেন কোহলিরা।

এ ঘটনার পর অবশ্য আইসিসির কাছে নালিশ করেছিল পাকিস্তান। তাদের দাবি ছিল খেলার মাঝে রাজনৈতিক বিষয় আনায় ভারতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। তবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা জানায়, ভারত তাদের কাছ থেকে অনুমতি নিয়ে ও সবুজ বাতি পাওয়ার পরই এমনটি করেছে।

এদিকে প্রশ্ন উঠতে পারে এতদিন পর মিয়াঁদাদ কেন এই বিষয় নিয়ে সমালোচনা করলেন। রাওয়ালপিল্ডিতে চলমান পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্ট খেলছে। পাকিস্তানের মাটিতে যেখানে ১০ বছর পর কোনো টেস্ট খেলা হচ্ছে। আর এই টেস্টেই পাকিস্তান আর্মির ক্যাপ পরে খেলা দেখতে এসেছিলেন মিয়াঁদাদ।

পরে সাংবাদিকরা তার কাছে জানতে চান আপনি ক্যাপ কেন পরেছেন। জবাবে মিয়াঁদাদ বলেন, ‘আমি আর্মি ক্যাপ পরেছি শুধুমাত্র আর্মিদের প্রতি ভালোবাসা দেখাতে। অন্য আর কিছুই না। আমি একজন সৈনিক হতে চেয়েছিলাম এবং ছোট থেকেই আমি আর্মি ক্যাপ পরতে অভ্যস্ত ছিলাম।’

কিন্তু নিজে পরলেও বিরাট কোহলিদের ছাড়লেন না মিয়াঁদাদ, ‘বিরাট কোহলি ও ভারতীয় দল আর্মি ক্যাপ পরেছিল ভারতের রাজনৈতিক ইচ্ছে পূরণ করার জন্য, তবে আমি এমনটি করিনি।’

(ঢাকাটাইমস/১৫ ডিসেম্বর/এআইএ)