প্রথম পর্ব শেষে বিপিএলের শীর্ষ পাঁচ

প্রকাশ | ১৫ ডিসেম্বর ২০১৯, ১৪:১০ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯, ১৪:১৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসর বঙ্গবন্ধু বিপিএলের প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। ঢাকায় অনুষ্ঠিত প্রথম পর্ব শেষে ব্যাট হাতে শীর্ষে রয়েছেন ইমরুল কায়েস ও চ্যাডউইক ওয়ালটন। বোলিংয়ে শীর্ষে অবস্থান করছেন থিসারা পেরারা।

ব্যাট হাতে ইমরুল ও ওয়ালটন দুজনেরই সংগ্রহ ১১৭ রান। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের খেলোয়াড় দুজনের গড়ও সমান -৫৮.৫০। ইমরুলের (৬১) সর্বোচ্চ স্কোর অবশ্য ওয়ালটনের (৫০) চেয়ে বেশি। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সিলেট থান্ডারের মোহাম্মদ মিঠুন। উদ্বোধনী ম্যাচে ৮৪ রানে জ্বলজ্বলে ইনিংস খেলা মিঠুনের মোট রান ১১২।

একটি অর্ধ শতক হাঁকানো তামিম ইকবাল আছেন মিঠুনের পরের অবস্থানে। ঢাকা প্লাটুনের এই ব্যাটসম্যানের সংগ্রহ ১১০ রান। ১০৯ রান নিয়ে পঞ্চম স্থানে অবস্থান করছেন সিলেট থান্ডারের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

বল হাতে ৫ উইকেট শিকার করে সবার শীর্ষে ঢাকা প্লাটুনের শ্রীলঙ্কান পেসার থিসারা পেরারা। তিনি ৫টি উইকেটই সংগ্রহ করেছেন একটি ইনিংস।

৪ উইকেট নিয়ে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন যথাক্রমে রাজশাহী রয়্যালসের অলোক কাপালি, কুমিল্লা ওয়ারিয়র্সের সৌম্য সরকার ও রংপুর রেঞ্জার্সের লুইস গ্রেগোরি।

রাজশাহী রয়্যালসের দেশি অলরাউন্ডার ফরহাদ রেজা ৩ উইকেট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন।

(ঢাকাটাইমস/১৫ ডিসেম্বর/এআইএ)